সোমবার ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে বেঁচে থাকতে চাই : ডাবলু সরকার

  |   মঙ্গলবার, ১৭ ডিসেম্বর ২০১৯

বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে বেঁচে থাকতে চাই : ডাবলু সরকার

স্টাফ রিপোর্টার :
রিপোর্টার : রাজনীতিতে আসার কারন ?
ডাবলু সরকার : বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন সেই স্বপ্ন বাস্তবায়নে অংশিদার হওয়া এবং সাধারন মানুষের বিপদে পাশে দাড়ানোই ছিলো মুল উদ্দেশ্য।
রিপোর্টার : রাজনীতিতে প্রবেশ কত সালে ?
ডাবলু সরকার : ১৯৮৭ সালে আমি যখন ৮ম শ্রেনীতে পড়ি। তখন রাজশাহী ভোলানাথ বিশ্বেশ্বর হিন্দু একডেমিতে স্কুল বিষয়ক সম্পাদক হই। তারপর ১৯৯০সালের বিরোধী দল বিএনপি/ জামায়াতের আন্দোলনের সময় রাজনীতিতে সক্রিয় হই।
রিপোর্টার : কার অনুপ্রেরনায় রাজনীতিতে যুক্ত হন ?
ডাবলু সরকার : মুলত দুইটি কারন একটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৭ই মার্চের ভাষন যা শুনে আমার আব্বা উদ্বুদ্ধ হয়েছিলেন এবং আমাদের পরিবারের সবাইকে উদ্বুদ্ধ করেেেছন। আর আমার বড় দুলাভাই বীর মুক্তিযোদ্ধা মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি মীর ইকবাল হোসেন তাকে দেখে আমি ও আমার পরিবার আওয়ামীলীগের রাজনীতিতে যুক্ত হই।
রিপোর্টার : সাধারন সম্পাদক হওয়ার পর আওয়ামীলীগকে কতটুকু সুসংগঠিত করতে পেরেছেন ?
ডাবলু সরকার : আমি কতটুকু পেরেছি এটা আমার কেন্দ্রীয় নেতা ও মহানগর আওয়ামীলীগের নেতাকর্মীরা ভালো বলতে পারবে। তবে আমার একটা সৌভাগ্য হয়েছিলো যে আমি সাধারন সম্পাদক নির্বাচিত হওয়ার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনি বইটি হাতে পেয়েছিলাম সেটি কোমলমতি ছাত্রছাত্রী, মসজীদের ইমাম এবং আওয়ামীলীগের নেতাকর্মীদের মাঝে সাত থেকে আট হাজার কপি সংগ্রহ করে সেটি সবাইকে পড়ার জন্য উপহার হিসেবে দিয়েছি। তারা যেনো বঙ্গবন্ধুর আত্মজিবনী পড়ে তার আদর্শে জিবনকে গড়ে তুলতে পারে এবং বঙ্গবন্ধুকে জানতে পারে। বিরোধী দল বিএনপি,জামায়াত মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতা থেকে নামানোর জন্য যে আন্দোলন করেছিলো সে সময় সকল নেতাকর্মী নিয়ে মাঠে থেকে তাদের সে আন্দোলনকে নসাৎ করতে ব্যাপক ভুমিকা পালন করেছি। পরবর্তীতে আমাদের মাননীয় মেয়র মহানগর আওয়ামীলীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন ভাইকে মেয়র ভোটে বিজয়ী করে রাজশাহী মহানগরকে আওয়ামীলীগের ঘাটি হিসেবে গড়ে তুলতে সক্ষম হয়েছি।
রিপোর্টার : সামনে রাজশাহী মহানগর আওয়ামীলীগের সম্মেলন আপনার প্রত্যাশা কি ?
ডাবলু সরকার : আমি বঙ্গবন্ধুর আদর্শকে অনুকরন করি এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে অনুসরন করি সুতরাং তিনি যে সিদ্ধান্ত আমাকে দিবেন সেটিই আমি মাথা পেতে নিবো। শেষ সময়টুকু বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে বেঁচে থাকতে চাই।
রিপোর্টার : রাজকারের তালিকা প্রকাশ হলো এ বিষযে আপনি কি মনে করেন ?
ডাবলু সরকার : আমি মনে করি এটা আওয়ামীলীগ সরকারের একটা যুগান্তকারী পদক্ষেপ। এ তালিকা প্রকাশের মাধ্যমে বাঙ্গালী জাতি স্বাধীনতার ৪৮বছর পর হলেও কলঙ্ক মুক্ত হলো। আর যারা মুক্তিযোদ্ধা তারা যে গøানি যে ক্ষোভ নিযে বেঁচে ছিলো তার শেষ হতে চলেছে।
রিপোর্টার : বিজয়ের এই মাসে আপনার প্রত্যাশা কি ?
ডাবলু সরকার : আমি চায় বিজয়ের এই মাসে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০২১সালে বাংলাদেশকে উন্নত বিশ্বের কাতারে দাড় করানোর যে স্বপ্ন দেখছেন সেটি যোনো বাস্তবাইত হয়। বঙ্গবন্ধুর স্বপ্নের, মুক্তিযুদ্ধের চেতনার যে বাংলাদেশ সেটি যেনো প্রতিষ্ঠিত হয়। বাংলাদেশের একজন রাজাকারও যেনো বেঁচে না থাকে। এ দেশটি দূর্নিতীমুক্ত, মাদকমুক্ত সুখী সমৃদ্ধ দেশে পরিনত হোক এটিই আমার প্রত্যাশা।

Facebook Comments Box
advertisement

Posted ১১:২২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৭ ডিসেম্বর ২০১৯

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

ওরা নামধারী
ওরা নামধারী

(159 বার পঠিত)

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com