শুক্রবার ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে জাককনইবি তে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

  |   রবিবার, ১৯ জুলাই ২০২০

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে জাককনইবি তে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

জাহাঙ্গীর আলম , ত্রিশাল(ময়মনসিংহ) প্রতিনিধি: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ১৯ জুলাই বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বঙ্গবন্ধু ভাস্কর্যের চারপাশে শতাধিক গাছের চারা রোপন করা হয়। বিভিন্নপ্রকার ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন করা হয়।
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক ও পি এস টু ভিসি এস এম হাফিজুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, বৃক্ষরোপনের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) ড. মো. সুজন আলী, সৌন্দর্য বর্ধন কমিটির সদস্য মোহাম্মদ ফখর উদ্দিন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শাহ্জাদা আহসান হাবীব, কর্মকর্তা পরিষদের সভাপতি মো. জোবায়ের হোসেন ও সাধারণ সম্পাদক মো. জাকিবুল হাসান রনি, কর্মচারী সমিতির সভাপতি জুনায়েদ কবির ও সাধারণ সম্পাদক রিয়াজুল হক, জাককানইবি শাখা ছাত্র লীগের সাধারণ সম্পাদক মো. রাকিবুল হাসান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।
বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন শেষে প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেছেন। তারই ধারাবাহিকতায় আমাদের এই আয়োজন। তিনি আরও বলেন, ‘করোনা মহামারিতে বিশ্ব আজ বিপর্যস্ত। আজ আমি বা আমার পরিবার শুধু ভালো বা নিরাপদে থাকলেই হবে না। বিশ্ববাসী ভালো থাকলেই কেবল আমরা ভালো থাকব। তাই আপনারা সকলে স্বাস্থ্য বিধি মেনে চলবেন।’ এছাড়া এই বৃক্ষরোপন কর্মসূচির আয়োজনে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যারা ভূমিকা রেখেছেন তাঁদের সবাইকে তিনি তাঁর ব্যক্তিগত ও বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

Facebook Comments
advertisement

Posted ৩:৪৬ অপরাহ্ণ | রবিবার, ১৯ জুলাই ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com