শনিবার ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বয়স্ক ভাতার ছিনিয়ে নেয়া সেই ইউপি সদস্য বরখাস্ত 

  |   বৃহস্পতিবার, ২০ আগস্ট ২০২০

বয়স্ক ভাতার ছিনিয়ে নেয়া সেই ইউপি সদস্য বরখাস্ত 


পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. রোকনুজ্জামান রুকুকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। এ বিষয়ে স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় গত ১৮ আগস্ট একটি প্রজ্ঞাপন জারি করেছে।প্রজ্ঞাপনে বলা হয়েছে, বয়স্ক ভাতার টাকা আত্মসাতের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় ইউপি সদস্য মো. রোকনুজ্জামান রুকুর সংঘটিত অপরাধমূলক কাজ ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ অনুযায়ী জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় ‘স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ তার স্বীয় পদ থেকে তাকে সাময়িক বরখাস্ত করলো।


এর আগে ২০১৯ সালের ২৪শে সেপ্টেম্বর বুড়াবুড়ি ইউনিয়নের সরকারপাড়া গ্রামের কবিরুর হক ভজনপুর সোনালী ব্যাংক থেকে বয়স্ক ভাতার টাকা তুলে বের হওয়ার সময় ইউপি সদস্য রোকনুজ্জামান রুকু সন্ত্রাসী কায়দার তার কাছ থেকে ৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। পরে বার বার তার কাছে পাওনা ৫ হাজার টাকা চাইতে গেলে বিভিন্ন সময় বেঁধে দিয়ে তাকে হয়রানি করেন। পরবর্তীতে তার কাছে আবারো টাকা চাইতে গেলে বিভিন্নভাবে অকথ্য গালাগালাজ করেন। পরে ইউপি সদস্য রোকনুজ্জামান ২২ জানুয়ারি কবিরুলের বাসায় গিয়ে হুমকি দিয়ে বলেন, কারো কাছে অভিযোগ করলে কার্ড বাতিল করে দিবো, কেউ ঠেকাতে পারবে না আমাকে। আর আপনাকেও দেখে ছাড়বো আমি। 

এ বিষয়ে এ বছরের গত জানুয়ারি মাসে তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসারের কাছে বয়স্কভাতার টাকা আত্মসাতের বিষয়টি লিখিত অভিযোগ করেন বুড়াবুড়ি ইউনিয়নের সরকারপাড়া গ্রামের কবিরুল হক। পরে স্থানীয়ভাবে তদন্ত শুরু করেন তেঁতুলিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা। তদন্তে অভিযোগের সত্যতা প্রমাণিত হলে তিনি জেলা প্রশাসক বরাবরে ইউপি সদস্য রোকনুজ্জামানকে বরখাস্ত করার জন্য লিখিতভাবে অনুরোধ জানান। পরবর্তীতে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় বরাবরে,তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য রোকনুজ্জামানের বিরুদ্ধে বয়স্ক ভাতার টাকা আত্মসাৎ এর অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে মর্মে যথাযথ ব্যবস্থা গ্রহনের জন্য লিখিত ভাবে সুপারিশ করলে গত ১৮ই আগষ্ট স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় এক প্রজ্ঞাপন জারী করে তাকে সাময়িকভাবে বরখাস্ত করে।

webnewsdesign.com
Facebook Comments Box
advertisement

Posted ৩:০৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২০ আগস্ট ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com