শনিবার ১২ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপনে

বাংলাবান্ধায় বিজিবি-বিএসএফ যৌথ রিট্রিট প্যারেড

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি   |   শনিবার, ২৭ মার্চ ২০২১

বাংলাবান্ধায় বিজিবি-বিএসএফ যৌথ রিট্রিট প্যারেড

ছবি-লুৎফর রহমান

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনকে স্মরণীয় করে রাখতে বাংলাবান্ধায় অনুষ্ঠিত হয়েছে বিজিবি-বিএসএফের যৌথ রিট্রিট প্যারেড। শুক্রবার বিকেল ৫টায় স্থলবন্দরের দু’দেশের জিরোপয়েন্টে করোনার সংক্রমন ও প্রাদুর্ভাবের কারণে সকল স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষের ছোয়ায় সুসজ্জিত করে অনুষ্ঠানটি পরিচালনা করা হয়।

অনুষ্ঠান শুরুতেই দু’দেশের অতিথি আগমনের পর ভ্রাতৃত্বের সেতুবন্ধনের অংশ হিসেবে বিজিবি-বিএসএফ’র মধ্যে মিষ্টান্ন উপঢৌকন আদান প্রদান করা হয়। অথিতি আপ্যায়নের পর অনুষ্ঠিত হয় বিজিবি-বিএসএফ প্যারেড কন্টিজেন্ট চমকপ্রদ ও মনোমুগ্ধকর প্যারেড প্রদর্শন। প্যারেড শেষে প্রধান অথিতি সাংসদ মজাহারুল হক প্রধান, রিজিয়ন কমান্ডার, বিজিবি, উত্তর-পশ্চিম রিজিয়ন, রংপুর ও আইজি বিএসএফ, নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ার বিজিবি ও বিএসএফ কন্টিজেন্টের সাথে ফটোশেসনে অংশগ্রহণ করেন।

পরে বাংলাদেশের মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী স্মরণ করে স্বাধীনতা যুদ্ধে ভারতের অবদান উল্লেখ করে রিজিয়ন কমান্ডার বক্তব্য প্রদান করেন। এ ধরণের অনুষ্ঠান দু’দেশের সম্পর্ক উন্নয়ন ও মানুষকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন। এই মহতী অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে আইজি বিএসএফ বিজিবিকে ধন্যবাদ জ্ঞাপন করে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, স্বাধীনতা যুদ্ধে ভারতের অবদান ও সীমান্তের উপর বেশ গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। এ সময় সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করেন ও বিভিন্ন প্রশ্নের জবাব দেন দু’দেশের বিজিবি-বিএসএফ’র রিজিয়ন কমান্ডার ও আইজি বিএসএফ।

webnewsdesign.com

বিজিবি-বিএসএফের ঐতিহাসিক জয়েন্ট রিট্রিট সেরিমনিকে স্মরণীয় করে রাখতে স্মারকচিহ্ন বিনিময় করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মজাহারুল হক প্রধান, বিজিবির উত্তর-পশ্চিম জোনের রংপুর বিভাগের ব্রিগেডিয়ার জেনারেল মো.কায়সার হাসান মালিক (এনডিসি, পিএসসি), নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ার বিএসএফের আইজি শ্রী সুনিল কুমার, বিজিবির ঠাকুরগাঁওয়ের সেক্টর কমান্ডার কর্ণেল এসএম আজাদ (এসইউপি), পঞ্চগড়ের ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল খন্দকার আনিসুর রহমান, বিএসএফের শিলিগুড়ির সেক্টর ডিআইজি শ্রী পরশু রাম, বিএসফের ৫১ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট কে উমেশ এবং বিজিবি-বিএসএফ এর বিভিন্ন পর্যায়ে কর্মকর্তাবৃন্দ। এছাড়াও অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড.সাবিনা ইয়াসমিন, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত স¤্রাট, পৌর মেয়র জাকিয়া খাতুন, তেঁতুলিয়া উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা-সহ দুই দেশের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, স্থানীয় রাজনৈতিক, বিশিষ্ট ব্যক্তি ও সকল গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫০ পূর্বাহ্ণ | শনিবার, ২৭ মার্চ ২০২১

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আহব্বান
আহব্বান

(109 বার পঠিত)

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com