শনিবার ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বাংলাবান্ধা স্থলবন্দরের সড়ক জুড়ে যানজট, সমস্যা নিরসনে সমন্বয় সভা

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি:   |   বুধবার, ০১ সেপ্টেম্বর ২০২১

বাংলাবান্ধা স্থলবন্দরের সড়ক জুড়ে যানজট, সমস্যা নিরসনে সমন্বয় সভা

দেশের একমাত্র চতুর্দেশীয় স্থলবন্দর বাংলাবান্ধা। বন্দরটিতে ট্রাফিক ব্যবস্থা না থাকায় গত এক সপ্তাহ ধরে প্রায় ৫ কিলোমিটার জুড়ে মহাসড়ক জুড়ে পণ্যবাহী ট্রাকে আটকে তীব্র যানজটে পরিণত হয়েছে। নেপালে রফতানির জন্য কয়েকশ’ পণ্যবাহী ট্রাক আটকে রয়েছে জানা গেছে। যান জটের কারণে মানুষ চলাচল থেকে শুরু করে ছোট-বড় যানবাহন চলাচলে চরম সমস্যা হয়ে দাঁড়িয়েছে।

বন্দরের সৃষ্ট এই সংকট নিরসনে সোমবার বাংলাবান্ধা স্থলবন্দরে জেলা প্রশাসক জহুরুল ইসলামের সভাপতিত্বে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সমন্বয় সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার ইউসুফ আলী, ১৮ বিজিবি সিও লেঃ কর্ণেল খন্দকার আনিসুর রহমান, জেলা এনএসআই ডিডি ইনচার্জ, উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা, বাংলাবান্ধা স্থলবন্দরের উদ্ভিদ সংগনিরোধ’র অতিরিক্ত উপ পরিচালক আলমগীর কবির, কাস্টমস সুপার আব্দুর রাজ্জাক, জেলা সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, চেম্বার অব কমার্সের সভাপতি শরীফ হোসেন, বন্দর ইনচার্জ আবুল কালাম আজাদ, ট্রাফিক ইন্সপেক্টর সাইদুর রহমান সাগর, আমদানি রপ্তানিকারক গ্রæপের সভাপতি আব্দুল লতিফ তারিন, সাধারণ সম্পাদক ও বাংলাবান্ধা ইউনিয়নের চেয়ারম্যান কুদরত ই খুদা মিলন, সিঅ্যান্ডএফ এজেন্ট সভাপতি রেজাউল করিম রেজা, জেলা সদর উপজেলার ভাইস চেয়ারম্যান ও বন্দর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা কাজী আল তারিকসহ বন্দর সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থা ও সংগঠনের প্রতিনিধিবৃন্দ।

সমন্বয় সভায় স্থলবন্দর সংশ্লিষ্ট বিষয়ে যেসব সমস্যা ও সম্ভাব্য সমাধান বিষয়ে সিদ্ধান্ত গৃহিত হয় তা হল- ক. ট্রাফিক ম্যানেজমেন্ট হিসেবে ব্যাটালিয়ন আনসার নিয়োগ। বর্তমানে অঙ্গীভূত আনসার নিয়োগ করা হয়েছে যাদের বেতন প্রদান করবেন সিএন্ডএফ, বাংলাবান্ধা ল্যান্ড পোর্ট লিঃ ও রপ্তানিকারকগণ, খ. ট্রাক স্ট্যান্ড হিসেবে বন্দর সংলগ্ন এলাকায় ট্রাক স্ট্যান্ডের জন্য এক বা একাধিক মাঠ ভাড়া নেয়া গ. রপ্তানি গাড়ির আংশিক কনসাইনমেন্টের ছাড়পত্র ঘ. পোর্ট অপারেশনের সময় সকাল ৭টা হতে রাত ৮টা পর্যন্ত সময় বৃদ্ধি করণ, ঙ. ওয়্যার হাউজ খালিকরণ চ. পোর্টের অভ্যন্তরে নির্মাণাধীন ইয়ার্ড দ্রæত আরসিসি করণ, ছ. পোর্টের জন্য জমি অধিগ্রহণ জ. ট্রাফিক বক্স বা ফাড়ি স্থাপন, ঝ. বন্দরের ড্রেনেজ ব্যবস্থা করতে জেলা প্রশাসক কর্তৃক ০৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

webnewsdesign.com
Facebook Comments Box
advertisement

Posted ৩:৩৪ পূর্বাহ্ণ | বুধবার, ০১ সেপ্টেম্বর ২০২১

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com