রবিবার ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বাসাইলের একজন করোনা আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধীন; স্বজনদের নমুনা সংগ্রহ

  |   শনিবার, ০৯ মে ২০২০

বাসাইলের একজন করোনা আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধীন; স্বজনদের নমুনা সংগ্রহ

শরীফুজ্জামান, বাসাইল, টাঙ্গাইলঃ


টাঙ্গাইলের বাসাইল উপজেলার ১নং ফুলকি ইউনিয়নের জশিহাটী গ্রামের মৃত কাদের বেপারীর ছেলে আব্দুছ ছামাদ (৭০) নামের এক ব্যক্তি করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে। তিনি রাজধানীর কুর্মিটোলা হাসপাতালের করোনা ইউনিটের পজিটিভ-১ ওয়ার্ডের ৪৮ নম্বর বেডে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

এদিকে বাসাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি মেডিক্যাল টিম আক্রান্ত ব্যক্তির স্বজনদের মধ্যে ৭জনের নমুনা সংগ্রহ করে আইডিসিআর এ পাঠিয়েছেন।

webnewsdesign.com

আক্রান্ত ব্যক্তির পারিবারিক সূত্রে জানা যায়,গত ২৭ এপ্রিল সোমবার অসুস্থ অবস্থায় আব্দুছ ছামাদকে টাঙ্গাইল সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দুইদিন চিকিৎসার পর কর্তৃপক্ষ ঢাকার আগারগাঁওস্থ তালতলা ন্যাশনাল ইনস্টিটিউট অব নিওরোসাইন সরকারি হাসপাতালে রেফার্ড করেন।

২৯ এপ্রিল উক্ত হাসপাতালে তাকে ভর্তি করা হয়। পরের দিন ৩০ এপ্রিল বৃহস্পতিবার তার করোনা ভাইরাস (কোভিট-১৯) এর নমুনা পরীক্ষা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। ১ মে শুক্রবার তার রিপোর্ট করোনা পজেটিভ আসে। এমতাবস্থায় আক্রান্ত আব্দুছ ছামাদকে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিওরো সাইন হাসপাতাল কর্তৃপক্ষ বিশেষ ব্যবস্থায় কুর্মিটোলা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের আইসোলেশন ওয়ার্ডে পজিটিভ-১, বেড নম্বর ৫৭ তে ভর্তি করা হয়। বর্তমানে তিনি ঐ ওয়ার্ডে ৪৮ নম্বর বেডে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

এদিকে বাসাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি টীম ৯ মে শনিবার আক্রান্ত ব্যক্তির স্বজনদের মধ্যে ছেলে, মেয়ে, মেয়ের জামাই ও দুই নাতি-নাতনী সহ ৭জনের নমুনা সংগ্রহ করেন।

আক্রান্ত ব্যক্তির জশিহাটির বাড়ি ও আইসড়ার মেয়ের জামাই গিয়াস সরকারের বাড়ি লকডাউনে রয়েছে।

কুর্মিটোলা হাসপাতাল সূত্রে জানা যায়, আক্রান্ত রোগী ওঠে দাঁড়াতে পারে না, বিছানাতেই প্রস্রাব- পায়খানা করে, খাবার খেতে পারে না। রোগীর সাথে কোন আপন জন নেই,। আমাদের সাধ্যমতো আমরা সর্বোচ্চ সেবা দেবার চেস্টা করছি। ইতোমধ্যে রোগির ছেলের সাথে কথা বলেছি রোগীর সাথে একজন স্বজন রাখার জন্য।কিন্তু কোন রিসপন্ডস পাওয়া যায়নি।

রোগীর ছেলে অানোয়ার হোসেন এ ব্যাপারে বলেন, আমাদের ভাই-বোন ও আপন জনদের কেউ হাসপাতালে যেতে রাজি হয়না। এখন আল্লাহর উপর ভরসা করা ছাড়া কিছুই করার নেই।

বাসাইল উপজেলা নির্বাহী অফিসার বলেন, অসুস্থাবস্থায় ঢাকাতে গিয়ে নমুনা পরীক্ষা করে করোনা পজেটিভ পাওয়া গেছে। খবর শুনে আক্রান্ত ব্যক্তির বাড়ি ও তার সংস্পর্ষে আসা স্বজনদের বাড়ি লকডাউন করা হয়েছে।

বাসাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবাব পরিকল্পনা কর্মকর্তা ডা. ফিরোজুর রহমান জানান যেহেতু আক্রান্ত ব্যক্তি ঢাকা থেকে নমুনা পরীক্ষা করে করোনা পজেটিভ এসেছে।তাই তিনি বাসাইলের বাসিন্দা হলেও শনাক্ত রোগির তালিকায় বাসাইলে কাউন্টে আসবে না।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩৯ অপরাহ্ণ | শনিবার, ০৯ মে ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com