মঙ্গলবার ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বাসাইলে প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকের মাঝে সার-বীজ বিতরন

শরীফুজ্জামান, বাসাইল(টাঙ্গাইল) ঃ   |   বুধবার, ১৮ নভেম্বর ২০২০

বাসাইলে প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকের মাঝে সার-বীজ বিতরন

টাঙ্গাইলের বাসাইলে ২০২০-২১ অর্থবছরে প্রাকৃতিক দূর্যোগে সৃষ্ট ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে এবং ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রনোদণা ও পুনর্বাসন কর্মসূচির আওতায় প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরন কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।
১৭ অক্টোবর রোজ মঙ্গলবার সকাল ১১ ঘটিকায় বাসাইল উপজেলা মিলনায়তনে কষি সম্প্রসারন অধিদপ্তরের সহযোগিতায় উদ্বোধন অনুষ্ঠানের আয়্জোন করা হয়। বাসাইল উপজেলা নির্বাহী অফিসার শামছুন নাহার স্বপ্নার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল -৮ ( বাসাইল-সখিপুর) আসনের মাননীয় সাংসদ এ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাসাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী অলিদ ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান মলি আক্তার, ভাইস চেয়ারম্যান শাহাদত হোসেন, উপজেলা আ‘লীগ সাধারন সম্পাদক হাজী মতিয়ার রহমান গাউস, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম আহমেদ, বাসাইল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুন অর রশিদ প্রমুখ। অুনষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার নানজীন আক্তার ।
উক্ত অনুষ্ঠানে পূনর্বাসন প্রকল্পের আওতায় ৫৬০০ জন এবং প্রনোদণার আওতায় ১৭১০ জন কৃষককে সহয়তা প্রদান করা হয়।
পূনর্বাসন প্রকল্পের আওতায় ১০০০ কৃষকের মাঝে ২০ কেজি করে গম, ২০০০ কৃষকের মাঝে ১ কেজি সড়িষা বীজ ও ২০ কেজি করে সার, ৩০০ কৃষকের মাঝে ১ কেজি করে সূর্যমূখী বীজ, ৩০০ কৃষকের মাঝে ১০ কেজি করে চীনা বাদাম, ৫০০ কৃষকের মাঝে ৫কেজি মুশর ডাল ও ১০ কেজি করে সার, ৫০০ কৃষকের মাঝে ৮ কেজি খেসারী ডাল ও ১০ কেজি করে সার, ৫০০ কৃষকের মাঝে ৫০ গ্রাম টমোটো বীজ ও ১০ কেজি করে সার এবং ৫০০ কৃষকের মাঝে ৩০ গ্রাম মরিচের বীজ ও ১৫ কেজি করে সার বিতরন করা হয়।
এছাড়াও প্রনোদনা প্রকল্পের অংশ হিসাবে ৪৫০ জন কৃষকের মাঝে ১ কেজি করে বোরো ধান বীজ ও ২০ কেজি করে সার, ৫০ জন কৃষকের মাঝে ২০ কেজি করে গমবীজ ও ২০ কেজি করে সার, ৩০০ জন কৃষকের মাঝে ২ কেজি ভূট্টা ও ৩০ কেজি করে সার, ৮০০ কৃষকের মাঝে ১ কেজি সড়িষা ও ২০ কেজি করে সার, ৫০ জন কৃষকের মাঝে ১ কেজি সূর্যমুখী বীজ ও ২০ কেজি করে সার, ৫০ জন কৃষকের মাঝে ১ কেজি করে চীনা বাদাম ও ১৫ কেজি করে সার, ১০ জন কৃষকের মাঝে ২৫০ গ্রাম পেয়াজ বীজ ও ১০ কেজি করে সার বিতরন করা হয়।

Facebook Comments
advertisement

Posted ১০:৫৪ পূর্বাহ্ণ | বুধবার, ১৮ নভেম্বর ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com