শুক্রবার ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বিভেদ ভুলে করোনা যুদ্ধে সবাইকে সামিল হতে হবে -ধর্ম বিষয়ক সচিব নুরুল ইসলাম

  |   শনিবার, ০২ মে ২০২০

বিভেদ ভুলে করোনা যুদ্ধে সবাইকে সামিল হতে হবে -ধর্ম বিষয়ক সচিব নুরুল ইসলাম

দিনাজপুর প্রতিনিধি :


ধর্ম বিষয়ক মন্ত্রনায়লয়ের সচিব মো. নুরুল ইসলাম বলেছেন, “দেশ এখন কঠিন সময় পার করছে, আমাদের সকল বিভেদ ভুলে করোনা যুদ্ধে সামিল হতে হবে। আমরা এই সময়ে সবাই একত্রিত হয়ে কাজ করব।”

দিনাজপুরে করোনাভাইরাসা প্রতিরোধে গৃহীত কার্যক্রম ও সার্বিক ব্যবস্থাপনা বিষয়ক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

শনিবার (২ মে) বিকাল ৩ টায় দিনাজপুর জেলা প্রশাসকের সম্মলেন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম এর সভাপতিত্বে ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের সচিব নুরুল ইসলাম আরও বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী করোনাভাইরাস প্রতিরোধে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। অতি মানবীয়তা নিয়ে তিনি কাজ করে যাচ্ছেন। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর অনুপ্রেরণায় ও তাঁর হাত ধরেই কাজ করে যাচ্ছি।
নুরুল ইসলাম বলেন, “একজন ভিক্ষুক তার জমানো টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দিয়েছেন। একজন মুচিও তার জমানো টাকা ত্রাণ তহবিলে দিয়েছেন। এসব মানুষের কাছে আমাদের শিক্ষা নিতে হবে।
এই দুর্যোগকালীন সময়ে কাউকে নিন্দা না করে বরং সবার সহযোগিতায় একতাবদ্ধ হয়ে কাজ করতে হবে। একজন চিকিৎসক রোগী না দেখলে সবাইকে খারাপ বলা যাবে না। এই কঠিন সময়েও চিকিৎসক, প্রশাসন, পুলিশ, সাংবাদিকরা কাজ করে যাচ্ছেন। সবার একসঙ্গে কাজ করা ছাড়া এই করোনাভাইরাস প্রতিরোধ করা সম্ভব নয়।”
মতবিনিময় সভায় দিনাজপুরের জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম করোনাভাইরাস প্রতিরোধে জেলায় গৃহীত এখন পর্যন্ত যেসব পদক্ষেপ গ্রহণ করেছেন সেগুলোর বিস্তারিত তুলে ধরেন। সেই সাথে ত্রাণ কার্যক্রমের বিভিন্ন বরাদ্দ ও বিতরণের বিষয়েও আলোচনা করেন।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন দিনাজপুরের পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ, সেনাবাহিনী, বিজিবি, র্যাব, আনসার বাহিনীর কর্মকর্তা ছাড়াও দিনাজপুরের কর্মরত বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
দিনাজপুর জেলা ত্রাণ সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পাওয়ার পর প্রথমবারের মত দিনাজপুরের সকল অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে করোনাভাইরাস প্রতিরোধে জেলায় গৃহীত কার্যক্রম ও সার্বিক ব্যবস্থাপনা বিষয়ে মতবিনিময় এটাই প্রথম সভা তার।

Facebook Comments
advertisement

Posted ১১:২১ পূর্বাহ্ণ | শনিবার, ০২ মে ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com