শনিবার ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বিশ্বে ৪১ লাখ ছাড়ালো করোনায় আক্রান্তের সংখ্যা

  |   রবিবার, ১০ মে ২০২০

বিশ্বে  ৪১ লাখ ছাড়ালো করোনায় আক্রান্তের সংখ্যা

প্রথম দৃষ্টি অনলাইন ডেস্ক :
মহামারি করোনা ভাইরাসে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৮০ হাজার ৪৩৫ জনে। করোনায় আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ০১ হাজার ৬৪১ জন।

বাংলাদেশ সময় রোববার সকাল পৌনে ১০টার দিকে আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের ওয়েবসাইট থেকে এ তথ্য জানা গেছে।ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, করোনায় আক্রান্তের পর চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়েছেন ১৪ লাখ ৪১ হাজার ৭৩৪ জন।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় বলছে, এই পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক থেকে এগিয়ে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ০৯ হাজার একশ ৫৯। মারা গেছেন ৭৮ হাজার সাতশ ৯২ জন। এরপর মৃত্যুর দিক থেকে হিসাবে দ্বিতীয় অবস্থানে রয়েছে ইতালি। সেখানে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দুই লাখ ১৮ হাজার দুইশ ৬৮ জন আর মারা গেছে ৩০ হাজার তিনশ ৯৫ জন।

webnewsdesign.com

প্রাণহানির হিসাবের তালিকায় তৃতীয় অবস্থানে স্পেন। দেশটিতে মারা গেছে ২৬ হাজার চারশ ৭৮ জন। মোট আক্রান্তের সংখ্যা দুই লাখ ২৩ হাজার পাঁচশ ৭৮ জন।

বাংলাদেশ সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) তথ্যমতে, দেশে আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ৭৭০ জন। আর করোনা ভাইরাসে মোট মৃতের সংখ্যা ২১৪ জন।
গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম প্রাণঘাতী করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত বিশ্বের ২১২টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে আজ (রোববার) দুপুরে এসব তথ্য প্রকাশিত হয়েছে। ওয়ার্ল্ডোমিটারের টালি অনুযায়ী, কোভিড-১৯ রোগে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ৪১ লাখ ১৫ হাজার ৫৪৯ জন মানুষ। আক্রান্তদের মধ্যে বর্তমানে ২৩ লাখ ৪১ হাজার ৬২ জন চিকিৎসাধীন এবং ৪৭ হাজার ৬৭৯ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ১:৪৮ অপরাহ্ণ | রবিবার, ১০ মে ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com