শুক্রবার ২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বীরগঞ্জে নারী ও শিশুর প্রতি সহিংসতারোধে বিশেষ প্রচারাভিযান

বীরগঞ্জ (দিনাজপুর) সংবাদদাতা:   |   সোমবার, ২৯ নভেম্বর ২০২১

বীরগঞ্জে নারী ও শিশুর প্রতি সহিংসতারোধে বিশেষ প্রচারাভিযান

দিনাজপুরের বীরগঞ্জে নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে নারী নির্যাতন বন্ধ করি, কমলা রঙের বিশ্ব গড়ি এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে বীরগঞ্জ এপি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর আয়োজনে অফিসে নারীর প্রতি সকল নির্যাতন নির্মূল করার প্রত্যয়ে সমাজের সকল স্তরের মানুষকে উদ্বুদ্ধ করার লক্ষ্যে নারী নির্যাতন নির্মূলকরণে ১৬দিন ব্যাপী প্রচারাভিযান উদযাপন করা হয়।

সভায় এপি ম্যানেজার মিঃ মানুয়েল হাসদার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিবেদিতা দাস। এসময় বিভিন্ন গ্রামের গ্রাম উন্নয়ন কমিটির সদস্যবৃন্দ, শিশু ও যুব ফোরাম প্রতিনিধি, ধর্মীয় নেতৃবৃন্দ, এপির কমিউনিটি সহায়তাকারী ও স্টাফবৃন্দ।

webnewsdesign.com

এপি ম্যানেজার মিঃ মানুয়েল হাসদা বলেন, বিশ্বের প্রায় ৩০০ মিলিয়ন মানুষের কাছে ক্যাম্পেইনটি নারীর প্রতি সহিংসতার বিরুদ্ধে তার অবস্থানের বার্তা পৌঁছে দিয়েছে। এরই অংশ হিসেবে বীরগঞ্জ এপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ নারীর প্রতি সহিংসতা রোধে একটি বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়েছে। তিনি আরো বলেন, “নারীরা প্রতিদিন, প্রতিমুহূর্তে নানা ধরনের নির্যাতন ও সহিংসতার শিকার হচ্ছে। আমাদের সবার দায়িত্ব যার যার জায়গা থেকে এই সহিংসতা বন্ধে কাজ করা।”

তিনি গ্রাম উন্নয়ন কমিটি ও উপস্থিত অন্যান্যদের নিজ কমিউনিটিতে এই বিষয়ে সচেতনতা বৃদ্ধির ওপর জোড় দেন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আজকের এই অনুষ্ঠানটি সময়োপযোগী তাৎপর্যপূর্ণ। নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে ধর্মীয় নেতৃবৃন্দের ভূমিকা অপরিসীম। তিনি ধর্মীয় নেতৃবৃন্দসহ উপস্থিত সবাইকে এই প্রচারাভিযান সফল করার আহবান জানান।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৬ অপরাহ্ণ | সোমবার, ২৯ নভেম্বর ২০২১

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com