বুধবার ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ভারত ফেরত কোয়ারেন্টাইনে থাকা পাসপোর্ট যাত্রীদের খোজ নেয়নি কেউ

হিলি (দিনাজপুর) প্রতিনিধি   |   বৃহস্পতিবার, ২২ জুলাই ২০২১

ভারত ফেরত কোয়ারেন্টাইনে থাকা পাসপোর্ট যাত্রীদের খোজ নেয়নি কেউ

ভারত ফেরত কোয়ারেন্টাইনে থাকা পাসপোর্ট যাত্রীরা

দিনাজপুরের হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে ভারত থেকে ফিরে আসা পাসপোর্ট যাত্রীরা ঈদ করলেন আবাসিক হোটেলে। ঈদের দিন তাদের কেউ কোন খোজ খবর রাখেনি এমনকি উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধির পক্ষ থেকেও কোন খাবার দেওয়া দেওয়া হয়নি। তারা হোটেলের খাবার খেয়ে আবাসিক হোটেলের চার দেয়ালে দিন কাটাচ্ছেন।

দিনাজপুরের হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে যাত্রী পারাপার বন্ধ থাকার পর ভারতে আটকে থাকা পাসপোর্ট যাত্রীদের দেশে অভ্যন্তরে আগমনে অনুমতি দেয় সরকার । গত ১৯ মে থেকে হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে এ পর্যন্ত ৩৩৭ জন পাসপোর্ট ভারত থেকে দেশে প্রবেশ করেন। এদেরকে নিজ খরচে ১৪ দিন প্রাতিষ্ঠানিক হুম কোয়ারেনটাইনে বাধ্যতামুলক রাখার হয় হিলি ও বিরামপুরের বিভিন্ন আবাসিক হোটেলে। এদের মধ্যে ৩১৩ জন ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইন শেষে নিজ বাড়িতে ফিরে যান। ২৪ জন এখনও হিলির বিভিন্ন হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে রয়েছেন।

ঈদের দিনে সবাই পরিবার পরিজন নিয়ে ঈদ আনন্দ উপভোগ করলেও তারা নিজ দেশে ফিরেও রয়েছেন চার দেয়ালে বন্ধি। ঈদের দিন তাদের ভাগ্যে জোটেনি কোন উন্নত মানের খাবার। তারা ১৪ দিন প্রাতিষ্ঠানিক হুম কোয়ারেনটাইন শেষ হওয়ার প্রহর গুনছে। তাদের আক্ষেপ সরকার জেলখানা, হাসপাতাল, মাদ্রাসা সহ বিভিন্ন স্থানে ঈদের দিন উন্নত মানের খাবার পরিবেশন করলেও তাদের ভাগ্যে কোন উন্নত মানের খাবার জোটেরি। এমনকি কেউ ভুল করেও তাদের খোজ খবর নেয়নি। তারা ঈদের নামাজও জামায়াতের সাথে আদায় করতে পারেনি।

webnewsdesign.com

ভুক্তভোগী যাত্রীরা জানান, তারা ভারত থেকে করোনা টেষ্ট নেগেটিভ রিপোর্ট নিয়ে দেশে আসারপর আবার এনটিজেন টেষ্ট করেছেন সেখানেও নেগেটিভ রিপোর্ট এসেছে। এরপরেও উপজেলা প্রশাসন তাদেরকে বাধ্যতামুলক নিজ খরচে আবাসিক হোটেলে হোম কোয়ারেন্টাইনে রেখেছে। ভারত থেকে শত শত ট্রাক চালক ও হেলপার বিনা টেষ্টে আসছে কিন্তু তাদেরকে কিছু বলা হচ্ছেনা। তাদেরকে হুম কোয়ারেন্টাইনে রাখা হচ্ছেনা আমাদের বেলায় যতো কঠোর বিধি নিষেধ। আমরা কেমন আছি কেউ খোজ খবর নিচ্ছেনা।

এদিকে উপজেলা নিবার্হী অফিসার জানান, এ পর্যন্ত ৩৩৭ জন ভারত থেকে দেশে এসেছে, তাদের মধ্যে ৩১৩ জন ১৪ দিনের প্রাতিষ্ঠানিক হুম কোয়ারেন্টাইন শেষে নিজ বাড়িতে ফিরে গেছে। ২৪ জন প্রাতিষ্ঠানিক হুম কোয়ারেন্টাইনে আছে। এদের খোজ খবর ও দেখভাল করার জন্য একটি টিম রয়েছে তবে সরকারীভাবে কোন বরাদ্দ তাদের জন্য নেই।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৩৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২২ জুলাই ২০২১

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

কবিতা- মৃত্যু
কবিতা- মৃত্যু

(565 বার পঠিত)

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯
Email
prothomdristy@gmail.com