বৃহস্পতিবার ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

মাঘের শীতে কাঁপছে তেঁতুলিয়া

  |   সোমবার, ২০ জানুয়ারি ২০২০

মাঘের শীতে কাঁপছে তেঁতুলিয়া

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধিঃ কথায় আছে মাঘের শীতে বাঘ পালায়। সেই মাঘ মাসের শীতে জর্জরিত দেশের সীমান্তবর্তী উপজেলা তেঁতুলিয়া। জেঁকে বসেছে মাঘের হাঁড়কাপানো শীত। দুদিন ধরে জুড়ে বইছে শৈত্যপ্রবাহ। কুয়াশা ও ঘন মেঘের কারণে হিমেল হাওয়ার সাথে পড়ছে শিশির বৃষ্টি। রবিবার হতে দেখা মিলছে না সূর্যের মুখ।
রবিবার সন্ধ্যায় গুঁড়িগুঁড়ি বৃষ্টির সাথে হয়েছে বজ্রপাত। রাত ৯টায় ১ দশমিক ৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস। সোমবার সর্বনিম্ন তাপমাত্রা অনুভূত হয়েছে তেঁতুলিয়ায়। সকালে দেশের সর্বনিম্ন ছিল ১০ দশমিক ৪ ডিগ্রি ও বিকেল তিনটায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ১৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। মাঘের শীত আর মৃদু শৈত্য প্রবাহে সাধারণ মানুষেরা পড়েছে চরম ভোগান্তিতে। জরুরী কাজ ছাড়া ঘর থেকে বের হচ্ছে না অনেকেই।

সরেজমিনে দেখা গেছে, রবিবার থেকে বইছে মৃদু শৈত্য প্রবাহ। গুঁড়ি গুঁড়ি বৃষ্টিও পড়ছে। এক দিকে শৈত্যপ্রবাহ, অন্যদিকে মাঘ মাসে শীতের দাপটে জুবুথুবু সাধারণ ও খেটে খাওয়া মানুষেরা। শীত ও কুয়াশার কারনে সময় তো কাজে যেতে পারছে না অনেকেই। অনেকেই শীত নিবারনের শীতবস্ত্র না থাকায় খড়খুটো জ্বালিয়ে উষ্ণতা নেয়ার চেষ্টা করছে। সোমবার দিনভর উপজেলার বিভিন্ন হাট বাজারে ফুটপাতের দোকানগুলোতে শীতের কাপড় নিতে বিভিন্ন শ্রেণির মানুষের ভীড় লক্ষ্য করা যায়। সাধ্যের মধ্যে কিনে নিচ্ছে শীত নিবারনে গরম কাপড়। এদিকে শীতের তীব্রতার কারণে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ কমিউনিটি হাসপাতালে শীতজনিত রোগীর উপস্থিতির ভিড় দেখা গেছে। শীতজনিত রোগে বেশী আক্রান্ত হচ্ছে শিশু ও বয়স্করা। তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম জানান ৩৯;আজ সোমবার সকাল ৯টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০.৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল রোববার রাতে সামান্য বৃষ্টি হয়েছে। রাত ৯টায় ১ দশমিক ৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। শৈত্যপ্রবাহের কারণে শীতের তীব্রতা বাড়তে পারে বলে জানান।

Facebook Comments Box
advertisement

Posted ১২:১৪ অপরাহ্ণ | সোমবার, ২০ জানুয়ারি ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

কবিতা- মৃত্যু
কবিতা- মৃত্যু

(527 বার পঠিত)

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com