সোমবার ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

মাদরাসায় ফলদ বৃক্ষরোপন,বঙ্গবন্ধুর জন্য হাফেজ ছাত্রদের দোয়া

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি :   |   মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১

মাদরাসায় ফলদ  বৃক্ষরোপন,বঙ্গবন্ধুর জন্য হাফেজ ছাত্রদের দোয়া

স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ৭৫ এর শাহাদাত বার্ষিকী উপলক্ষে শোকাবহ আগস্টের প্রথম দিন থেকে মাসব্যাপি বৃক্ষরোপন কর্মসূচি গ্রহণ করেছে বাংলাদেশ কৃষকলীগ।
মঙ্গলবার বিকেল ৬টায় তেঁতুলিয়া উপজেলার তিরনইহাট ইউনিয়ন কৃষকলীগ শাখার উদ্যোগে খয়খাটপাড়া নুরানীয়া ও হাফেজিয়া মাদরাসায় বঙ্গবন্ধু ও তার শহীদ পরিবারের আত্মার মাগফেরাত কামনা করে ফলজ ও ফলদ বৃক্ষ রোপন করেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষরোপন করেন বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ও বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি-রপ্তানীকারক গ্রুপের সভাপতি আব্দুল লতিফ তারিন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জুলফিকার আলী জুয়েল, সাংগঠনিক সম্পাদক রিয়াজুল ইসলাম মোল্লা,বীর মুক্তিযোদ্ধা আতিয়ার রহমান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শওকত আলী মিয়া এবং মাদরাসাটির প্রতিষ্ঠাতা দৈনিক কালের কন্ঠের সহ-সম্পাদক আতাউর রহমান কাবুল। এছাড়াও উপস্থিত ছিলেন তিরনইহাট ইউনিয়ন কৃষকলীগ সভাপতি আব্দুল মালেক,সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, শালবাহান ইউনিয়ন কৃষকলীগের সাধারন সম্পাদক কবির হোসেন,সদর ইউনিয়ন কৃষকলীগের সহ-সভাপতি আব্দুল মতিন,সাধারন সম্পাদক আতিয়ার রহমান তারাসহ কৃষক লীগের নেতৃবৃন্দ।

webnewsdesign.com

প্রধান অতিথি বক্তব্যে কৃষকলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন বলেন,বঙ্গবন্ধুকে ছাড়া বাংলাদেশের অস্তিত্ব নেই। তিনি স্বাধীন বাংলাদেশের বীজ বপন করেছিলেন।সেই বাংলাদেশের স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের সদস্যদের নৃশংসভাবে হত্যা করে ঘাতকরা।পঁচাত্তরের ১৫ আগস্ট কালরাতে ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি,তাদের হাতে একে একে প্রাণ দিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব,বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল,শেখ জামাল,শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামালসহ পরিবারের ১৬ জন সদস্য ও আত্মীয়স্বজন। সেদিন অলৌকিকভাবে প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধুর দুই মেয়ে শেখ হাসিনা ও শেখ রেহানা।
তিনি আরো বলেন, স্বাধীন দেশের স্থপতি তাই মহান এই নেতার প্রতি কৃষকলীগ হৃদয় নিংড়ানো শ্রদ্ধা নিবেদন জানিয়ে মাস জুড়ে নেয়া বৃক্ষরোপনের কর্মসূচি হিসেবে তিরনইহাট খয়খাটপাড়া নুরানীয়া ও হাফেজিয়া মাদরাসায় ফল জাতীয় বৃক্ষ রোপন করা হলো। সেই সাথে মাদরাসার হাফেজ শিক্ষার্থীদের দোয়ার মাধ্যমে বঙ্গবন্ধু ও তার শহীদ পরিবারের মাগফেরাত কামনা এবং প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করছি।# ০৩/৮/২১

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯
Email
prothomdristy@gmail.com