সোমবার ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

মার্কস ডেজার্ট কুইন প্রতিযোগিতায় দ্বিতীয় পুরস্কার পেল তেঁতুলিয়ার নাহিদা সুলতানা

  |   সোমবার, ০৪ এপ্রিল ২০২২

মার্কস ডেজার্ট কুইন প্রতিযোগিতায় দ্বিতীয় পুরস্কার পেল তেঁতুলিয়ার নাহিদা সুলতানা

নারী উদ্যোক্তা নাহিদা সুলতানা। প্যাথলজি ডিপ্লোমা নিয়ে পড়ালেখা করলেও হোমমেইড খাবার রান্না করে হয়ে উঠেছেন সফল উদ্যোক্তা। কাস্টমাইজ কেক, পিজ্জা ও বিভিন্ন ধরনের হোম মেইড ফুড আইটেমসহ বিভিন্ন রান্নাবান্না নিয়ে কাজ করছেন। সংসার সামলিয়ে প্রতিমাসে ২০ হাজার থেকে ২৫ হাজার টাকা আয় করছেন। এ উদ্যোক্তার বাড়ি পঞ্চগড়ের তেঁতুলিয়ার আজিজনগরে।

বিভিন্ন রান্না প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন নাহিদা। এর মধ্যে দিনাজপুরে নাজমা গার্ডেন কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত মার্কস ডেজার্ট কুইন রান্না প্রতিযোগিতায় অংশ নিয়ে ১১০ প্রতিযোগির মধ্যে জিতেছেন দ্বিতীয় পুরস্কার। বিজয়ী অ্যাওয়ার্ড ছাড়াও পুরস্কার পেয়েছেন ফ্রিজ। পেয়েছেন হিমালয় কন্যা গ্রুপ থেকে উদ্যোক্তা সম্মাননা। পুরস্কার ও সম্মাননা পেয়ে নিজের ভেতর আরও বেশি কাজ করার স্পৃহা তৈরি হয়েছে বলে জানালেন নাহিদা সুলতানা।

নাহিদা জানান, সারাদেশ ব্যাপি আঞ্চলিক ইভেন্টের মাধ্যমে এ প্রতিযোগিতা আয়োজন করে থাকে মার্কস ডেজার্ট কুইন। এ কম্পিটিশনে রেজিস্ট্রেশন করলে গত ২৮ মার্চ আমাকে অডিশনে ডাকা হয়। প্রথম রাউন্ডে খাবারের ছবি নির্বাচন করা হয় ১১০ জনকে। দ্বিতীয় রাউন্ডে ১১০ জনের মধ্য থেকে সেরা দশে স্থান অর্জন করি। ফাইনাল রাউন্ডে সেরা দশ জনের ভেতর দ্বিতীয় স্থান অর্জন করি।

নাহিদা সুলতানা আরও জানান, ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে বাবা মারা যান ছোট বেলাতেই। মায়ের কাছ থেকেই রান্না শেখার হাতে খড়ি হয়ে উঠে। নিজের পরিবারের জন্য বিভিন্ন রকম রান্না করতাম। নতুন কিছু করার চেষ্টা করতাম। কাজ শুরুর দিকে বান্ধবী জান্নাতুল ফৈরদাউস ঝর্ণার ভূমিকা বলে শেষ করা যাবে না। প্রথম কাস্টমার হয়ে আমাকে বিভিন্ন ভাবে উৎসাহিত করেছে। আমার আগ্রহ দেখে আমার হাসবেন্ড রাজু আহম্মেদ ও বোন আমাকে উৎসাহ দেয় এবং আমাকে একটা ফেসবুক পেইজ খুলে দেয়। বেশ সাড়া মেলে। এখন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ শালবাহান, ভজনপুরসহ জেলার বিভিন্ন ধরনের খাবারের অর্ডার আসে। স্বপ্ন একটা রেস্টুরেন্ট দেয়ার। সরকারি-বেসরকারিভাবে সহযোগিতা পেলে স্বপ্ন পূরণ করতে পারবেন বলে জানান এ উদ্যোক্তা।

webnewsdesign.com

শিক্ষা ও পরিবেশকর্মী মাহমুদুল ইসলাম মামুন জানান, নাহিদা সুলতানা খুব পরিশ্রমী একজন উদ্যোক্তা। খুব ভালো ভালো খাবার তৈরি করে। তার তৈরি কেকগুলো বেশ সমাদৃত। মার্কস ডেজার্ট কুইন প্রতিযোগিতায় তার দ্বিতীয় পুরস্কার পাওয়ায় অভিনন্দন জানাই। তাকে অনুপ্রেরণা ও স্বপ্ন পূরণের জন্য তার পাশে দাঁড়ানো উচিত। একই কথা জানালেন বেশ কয়েকজন গ্রাহক। তারা বিভিন্ন জন্মদিন উৎসবে তার কাছ থেকে কেক নিয়ে থাকেন।

Facebook Comments Box
advertisement

Posted ১১:১২ পূর্বাহ্ণ | সোমবার, ০৪ এপ্রিল ২০২২

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯
Email
prothomdristy@gmail.com