মঙ্গলবার ১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

মুজিববর্ষে কেউ বেকার থাকবে না : প্রধানমন্ত্রী

  |   বৃহস্পতিবার, ৩০ জানুয়ারি ২০২০

মুজিববর্ষে কেউ বেকার থাকবে না : প্রধানমন্ত্রী

প্রথম দৃষ্টি ডেস্ক : মুজিববর্ষে কেউ বেকার থাকবে না’ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি এখন আমাদের একটাই লক্ষ্য, সারাদেশে এই মুজিববর্ষে কেউ যেন বেকার না থাকে।

বৃহস্পতিবার (৩০জানুয়ারি) দুপুরে রাজধানীর তেঁজগাওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে সফল আত্মকর্মী ও যুব সংগঠকদের মাঝে জাতীয় যুব পুরস্কার প্রদান অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ২৭ জন সফল আত্মকর্মী ও সংগঠকের হাতে পুরস্কার তুলে দেন।

এসময় প্রধানমন্ত্রী বলেন, তারুণ্যের শক্তি বাংলাদেশের অগ্রগতি, সেটা আমরা বিশ্বাস করি। তাই দেশের তারুণদের চাকরি না নিয়ে চাকরি দেওয়ার সক্ষমতা অর্জন করতে হবে।

webnewsdesign.com

তিনি বলেন, তরুণরা নিজেদের চিন্তা-চেতনা, কর্মশক্তি ও দক্ষতা দিয়ে নিজে কাজ করার পাশাপাশি আরও দশজনকে কাজ করবার সুযোগ করে দিতে পারে। তাই চাকরি না করে চাকরি দিতে পারব, সেই আত্মবিশ্বাস নিয়ে নিজেদের গড়ে তুলতে হবে।

শেখ হাসিনা বলেন, দীর্ঘ ত্যাগ তিতীক্ষার বিনিময়ে অর্জিত স্বাধীনতার সুফল যেন সবাই পায়, যুব সমাজ যেন আত্মনির্ভশীল হতে পারে সে চেষ্টাই চালিয়ে যাচ্ছে সরকার।

বঙ্গবন্ধুকন্যা বলেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসে যুবকদের জন্য কর্মসংস্থান ব্যাংক প্রতিষ্ঠা করেছিল। তারই ধারাবাহিকতায় তরুণদের এগিয়ে নিতে বিনা জামানতে ঋণ দিচ্ছে সরকার। শুধু চাকরি নয়, খেলাধুলাসহ বিভিন্ন ক্ষেত্রে তরুণরা যাতে এগিয়ে যেতে পারে সরকার তার ব্যবস্থা করছে।

তরুণদের চিন্তা ও মেধার বিকাশ ঘটাতে সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, মানসিক শক্তি বিকাশে ক্লাস সিক্স থেকে তরুণদের বিভিন্ন প্রশিক্ষণের আওতায় আনা হচ্ছে। ন্যাশনাল সার্ভিসের প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। সারাদেশে ২ হাজার ৮০০ ডিজিটাল সেন্টার করা হয়েছে, যাতে ফ্রিল্যান্সিক খাতে আমাদের সন্তানরা এগিয়ে যেতে পারে।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৩২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ জানুয়ারি ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯
Email
prothomdristy@gmail.com