রবিবার ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

মুষ্টি চালে পুষ্টি খাবার বিতরণ কর্মসূচীতে ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন

  |   বৃহস্পতিবার, ১৪ মে ২০২০

মুষ্টি চালে পুষ্টি খাবার বিতরণ কর্মসূচীতে ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন

চট্টগ্রাম(উত্তর)প্রতিনিধিঃ
চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের মুষ্টি চালে পুষ্টি খাবার সংগ্রহ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসাইন ও কেন্দ্রীয় ছাত্রলীগের সহ- সভাপতি মাহমুদুল হাসান তুষার।

চট্টগ্রামের সকল বিত্তবানদের এতে অংশ গ্রহণের জন্য আহ্বান করেন বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসাইন।বিশ্বে মহামারী করোনার প্রাদুর্ভাবে শ্রমজীবী ও নিম্নআয়ের মানুষের কষ্ট লাঘবে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি এস এম ইমরান হাসান আহাম্মেদ ইমু এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর এ প্রোগ্রামের আয়োজন করেন, চট্টগ্রাম মহানগরী এলাকায় বসবাসরত সকল স্কুল, কলেজ, মাদ্রাসা, বিশ্ববিদ্যালয় ছাত্র-ছাত্রী এবং ছাত্রলীগের সর্বস্তরের কর্মীদের যৌথ বিবৃতির মাধ্যমে একটি আহ্বান জানান তারা। নেতৃবৃন্দ বলেন, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা নামক মরণঘাতী ভাইরাস লন্ডভন্ড করে দিয়েছে সারা পৃথিবীর সকল মানুষের জীবন।

বিশ্ব অর্থনীতির মোড়ল ইউরোপ-আমেরিকা এর দেশসমূহ এই শত্রু মোকাবেলায় মুখ থুবরে পড়েছে। এই ভাইরাস মোকাবেলায় বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা এর যথাযথ সিদ্ধান্ত গ্রহণ এবং সচেতনতার কারণেই আমাদের মত ঘনবসতিপূর্ণ দেশ এখন পর্যন্ত কিছুটা লড়াই করে যাচ্ছে। সরকারিভাবে লকডাউন ঘোষণার পূর্ববর্তী এবং পরবর্তী মুহূর্তে অতীতের সকল দুর্যোগ কালীন সময়ের মত এইবারেও বাংলাদেশের সর্ববৃহৎ এবং সর্ব প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ মানুষের পাশে এসে দাঁড়িয়েছে, সহযোগিতার হাত বাড়িয়েছে। সাধারণ জনগণকে সচেতন করতে পালন করেছে অসংখ্য কর্মসূচি। যেমনঃ ছাত্রদের তৈরি হ্যান্ড সেনিটাইজার সাধারণ মানুষের মাঝে বিতরণ, সচেতনতা মাইকিং সহ আরো অনেক কিছু।

দেশরত্নের সিদ্ধান্ত অনুযায়ী ছাত্রলীগের কর্মীরা ছুটে গিয়েছে গ্রামে গ্রামে সাধারণ কৃষকের কাছে। স্বেচ্ছাশ্রমে ধান কেটে সেই ধান তুলে দিয়েছে কৃষকের গোলায়। যার কারণে দেশ স্বপ্ন দেখতে পারে, চেষ্টা করতে পারে সম্ভাব্য খাদ্য অভাব মোকাবেলার।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ বিতরণ করেছে হ্যান্ড স্যানিটাইজার, সাবান, চেষ্টা করেছে মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে চিকিৎসা সেবা। পকেট মানি বাঁচানো টাকায় ত্রাণ বিতরণ, মাদ্রাসা এতিমখানা এবং দুস্থদের মাঝে খাবার বিতরণ সহ নানাবিধ কাজের মাধ্যমে মানুষের পাশে দাঁড়িয়েছে।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু বলেন, বৈষয়িক পরিস্থিতির উপর ভিত্তি করে এ রোগ প্রতিরোধের দীর্ঘমেয়াদি ব্যবস্থা এবং দীর্ঘদিনের যাঁতাকলে পিষ্ট নিম্ন ও মধ্য আয়ের মানুষের মাঝে দৈনন্দিন খাবার তুলে দিতে আমরা একটি ব্যতিক্রমী কার্য পরিচালনার সিদ্ধান্ত নিয়েছি। যার নাম দিয়েছি ” মুষ্টি চাল পুষ্টি খাবার ” যেহেতু আমরা বেকার সেহেতু সাধারণ ছাত্র ছাত্রী এবং ছাত্রলীগ কর্মীদের টিউশনির টাকা, পকেট মানি সহ বিভিন্ন ভাবে সঞ্চিত সমর্থন এবং সর্বশেষ তাদের সঞ্চিত খাবার হতে মুঠো খাবার সংগ্রহের মাধ্যমে সেই খাবার তুলে দিতে চাই অনাহারী নিপীড়িত সুবিধা বঞ্চিত মানুষের মুখে। আপনাদের ছোট অংশগ্রহণ হয়ে উঠবে কারো কারো জন্য বিশাল সহযোগিতা।

এছাড়া সমাজের সর্বস্তরের বিত্তবান এবং অবস্থা সম্পন্ন ব্যক্তিদের আহ্বান জানাচ্ছি ছাত্রলীগের হাতে হাত রেখে এই মহতী উদ্যোগের সফলতায় অংশীদার হবার। ইনশাল্লাহ সকলের সহযোগিতায় আমরা অনাহারী মানুষের মধ্যে খাবার তুলে দিতে সক্ষম হবো। এবং সাথে সাথে অনুরোধ জানাচ্ছি এই কর্মসূচিকে সামনে রেখে কেউ যদি ছাত্রলীগের পরিচয় বিক্রি করে বা প্রদানের মাধ্যমে কোন অর্থনৈতিক বা অনৈতিক সুবিধা নিতে চায় তবে সাথে সাথে তা সংগঠনের সভাপতি এস এম ইমরান হাসান আহমেদ ইমু ফোন নাম্বার 01816 83 2054 সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর ফোন নাম্বার 018 815 9714 12 ত্রাণ ও দুর্যোগ সম্পাদক আবুল মনসুর টিটু ফোন নাম্বার 01922 338 9797 নাম্বারে অবগত করার জন্য অনুরোধ জানায় তারা।

Facebook Comments
advertisement

Posted ৫:১৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৪ মে ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com