মঙ্গলবার ১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ময়মনসিংহ গৌরীপুরে বিনামূল্যে অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সেবা চালু

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি   |   রবিবার, ২৫ জুলাই ২০২১

ময়মনসিংহ গৌরীপুরে বিনামূল্যে অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সেবা চালু

ছব-প্রথম দৃষ্টি

ময়মনসিংহের গৌরীপুরে করোনা ও শ্বাসকষ্টের রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা চালু করছে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন এসো গৌরীপুর গড়ি। এছাড়াও জরুরি প্রয়োজনে অসুস্থ রোগীকে হাসপাতালে পৌঁছে বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা চালু করেছে সংগঠনটি।
শনিবার উপজেলা পরিষদ চত্বরে স্বাস্থ্যবিধি মেনে উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ ‘এসো গৌরীপুর গড়ি’র বিনামূল্যে অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সেবা চালু করেন।

সংগঠনের সদস্যদের সাথে কথা বলে জানা গেছে করোনা সংক্রমণ রোধে কঠোর লকডাউনে উপজেলায় যানবাহন চলাচল সীমিত হয়ে গেছে। সীমিত পরিসরে যানবাহন চলাচল করলেও জরুরি প্রয়োজনে সেগুলোর দেখা মিলে না। অপরদিকে করোনা মহমারির মধ্যে অক্সিজেন সিলিন্ডারের দাম বেড়ে গেছে। করোনা রোগীদের শ^াসকষ্ট শুরু হলে জরুরি প্রয়োজনে অক্সিজেন পাওয়া যায় না।

এমন পরিস্থিতিতে জরুরি প্রয়োজনে দরিদ্র রোগীদের হাসপাতালে পৌঁছে দিতে বিনামূল্যে অ্যাম্বুলেন্স ও করোনা ও শ্বাসকষ্টের রোগীদের জন্য অক্সিজেন সেবা চালুর উদ্যোগ নেয়া হয়েছে।

webnewsdesign.com

এদিকে বিনামূল্যে অ্যাম্বুলেন্স ও অক্সিজেন সেবা পেতে হটলাইন চালু করেছে সংগঠনটি। হটলাইন নম্বর- ০১৭২৫১৫৫৮৪০ ও ০১৭৭৬১৯৫১৬৫। জরুরি প্রয়োজনে হটলাইনে ফোন করলে অ্যাম্বুলেন্স বাড়ি পৌঁছে যাবে। পাশাপাশি সংগঠনের স্বেচ্ছাসেবীরা অক্সিজেন সিলিন্ডার বাড়িতে পৌঁছে দিবে।

এসো গৌরীপুর গড়ি’র প্রধান সমন্বয়কারী আবু কাউছার চৌধুরী রন্টি বলেন নিজেদের অর্থায়নে একটি মাইক্রোবাস ও অটোরিকশা ভাড়া নিয়ে বিনামূল্যে অ্যাম্বুলেন্স ও অক্সিজেন সেবার কার্যক্রম শুরু হয়েছে। আপাতত এই সেবা শুধু গৌরীপুর পৌরসভায় দেয়া হবে। ফান্ড বাড়লে এই সেবা সারা উপজেলায় দেয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ বলেন সে¦চ্ছাসেবী সংগঠন ‘এসো গৌরীপুর গড়ি’র উদ্যোগে বিনামূল্যে অ্যাম্বুলেন্স ও করোনা রোগীদের অক্সিজেন সরবরাহের উদ্যোগটি প্রশংসার দাবী রাখে। তাদের এই উদ্যোগে প্রশাসনের পক্ষ থেকে সবধরণের সহযোগিতা করা হবে। পাশাপাশি উপজেলায় যারা এই ধরণের সেবামূলক কাজের উদ্যোগ নিবে আমরা সবসময় তাদের পাশে থাকবো।

Facebook Comments Box
advertisement

Posted ৫:২৪ পূর্বাহ্ণ | রবিবার, ২৫ জুলাই ২০২১

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯
Email
prothomdristy@gmail.com