শনিবার ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ময়মনসিংহ মেডিকেল কলেজকে আরটি-পিসিআর মেশিন দিল বাকৃবি

  |   বৃহস্পতিবার, ২৩ এপ্রিল ২০২০

ময়মনসিংহ মেডিকেল কলেজকে আরটি-পিসিআর মেশিন দিল বাকৃবি

দেলোয়ার হোসেন, ময়মনসিংহ প্রতিনিধি :


দেশব্যাপী আরটি-পিসিআর মেশিনে মানবদেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্তকরণের পরিধি বাড়ানোর লক্ষে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) নিজস্ব আরটি-পিসিআর মেশিন ও মেশিনটির আনুষঙ্গিক যন্ত্রাংশ ময়মনসিংহ মেডিকেল কলেজে হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার ময়মনসিংহ মেডিকেল কলেজে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে মেশিনটি হস্তান্তর করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.লুৎফুল হাসান বলেন, ময়মনসিংহ মেডিকেল কলেজে ল্যাব স্থাপনে শুরু থেকেই আমরা টেকনিক্যাল সাপোর্ট দিয়ে আসছি। আমাদের একাধিক অধ্যাপক সেখানে দিন রাত সময় দিয়েছেন। তিনি বলেন বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী পিসিআর মেশিনটি ময়মনসিংহ মেডিকেল কলেজকে প্রদান করা হয়েছে।

webnewsdesign.com

যন্ত্রটি হস্তান্তর অনুষ্ঠানে ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. চিত্ত রঞ্জন দেবনাথ, বিএমএ ময়মনসিংহ জেলা সভাপতি ডা. মতিউর রহমান, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি এন্ড হাইজিন বিভাগের ভারপ্রাপ্ত প্রধান অধ্যাপক ড. মো. আব্দুল কাফি একই বিভাগের সহযোগী অধ্যাপক ড.জায়েদুল হাসান, পশু প্রজনন ও কৌলিবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোঃ মুনির হোসেন এবং রেজিস্ট্রার কৃষিবিদ ছাইফুল ইসলাম ময়মনসিংহ প্রমুখ উপস্থিত ছিলেন।

গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. লুৎফুল হাসান বরাবর স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহা পরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এবং বুধবার ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. চিত্ত রঞ্জন দেবনাথ এ সংক্রান্ত চিঠি দিলে করোনার ভয়াবহ পরিস্থিতি বিবেচনায় নিয়ে বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি এন্ড হাইজিন বিভাগের সম্মতিতে উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান তাৎক্ষণিক ১টি রিয়েল টাইম-পিসিআর মেশিন প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেন।

উল্লেখ্য, এর আগে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে করোনা সনাক্তকরণের ল্যাব স্থাপনে সহায়তা প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের পশুপালন অনুষদের পশু প্রজনন ও কৌলিবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মো. মুনরি হোসেন, ফিসারিজ ম্যানেজমেন্ট বিভাগের প্রফেসর ড. হারুনুর রশীদ।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৪৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ এপ্রিল ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com