শুক্রবার ১লা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

রত্নগর্ভা পদক পেলেন ২৩ মা

  |   শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০

রত্নগর্ভা পদক পেলেন ২৩ মা

অনলাইন ডেস্ক :
সন্তানের জন্য বড় অবদান রাখায় সেন্টার ফর হিউম্যান রাইটস মুভমেন্ট এ রত্নগর্ভা পদক পেলেন ২৩ মা।

শনিবার জাতীয় প্রেসক্লাবে সেন্টার ফর হিউম্যান রাইটস মুভমেন্টের আয়োজনে এ পদক প্রদান অনুষ্ঠানে সেরা মায়েদের হাতে এ পুরস্কার তুলে দেন প্রধান অতিথি শিক্ষাবিদ অধ্যাপক মোহাম্মদ সেলিম ভুঁইয়া।

অনুষ্ঠানে আয়োজকরা বলেন, ‘মায়েদের অবদান বলে শেষ করা সম্ভব হবে না। দেশের সব মা-ই রত্নগর্ভা, তারা তাদের সন্তানদের জন্য নাওয়া-খাওয়া হারাম করে থাকেন। সকল অত্যাচার, বেদনাকে ভুলে গিয়ে তাকে সহজভাবে মেনে নেন।’

webnewsdesign.com

তারা বলেন, ‘সন্তানের প্রতি অবদানের জন্য কোনো পুরস্কার দিয়ে তার ঋণ শোধ করা সম্ভব হবে না। যে কষ্ট করে প্রতিটি মা তার সন্তানকে পালন-পালন করে থাকেন, অথচ বড় হয়ে অনেকে সেই মা-বাবার প্রতি দায়িত্ব পালন করে না। অনেক সন্তান বড় হয়ে মা-বাবাকে ভুলে যান, তাদের বিরক্ত মনে করে থাকেন।’ বাবা-মায়ের প্রতি সন্তানদের দায়িত্ব-কর্তব্য পালন করার অনুরোধ জানান তারা।

আয়োজন সংগঠনের পক্ষ থেকে আরও বলা হয়, ‘বিশ্বে আজ নানা কারণে মানবাধিকার লঙ্ঘন হচ্ছে। নিজেদের স্বার্থ উদ্ধারে অনেক বড় দেশগুলো ছোট ও দুর্বল দেশে আক্রমণ করে শিশু-নারী ও পুরুষ হত্যা করছে। যারা বিশ্ব মানবাধিকারের কথা বলছেন, তারাই পেছনে মানুষ হত্যা করছেন।’

‘বর্তমানে ভারতে হিন্দু-মুসলিম সংঘাত শুরু হয়েছে। সাম্প্রদায়িকতার সংঘর্ষে অনেক মানুকে হত্যা করা হচ্ছে। ভারতে সংখ্যালঘু মুসলিমদের ওপর অত্যাচার করা হচ্ছে।’ জাতিসংঘ মানবাধিকার কমিশনকে বিশ্ব শান্তি রক্ষা করার আহ্বান জানান তারা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন, প্রবাসী এস গোলাম মোহাম্মদ, সাবেক জেলা জজ কে এম মোরশেদ।

Facebook Comments Box
advertisement

Posted ১:১১ অপরাহ্ণ | শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯
Email
prothomdristy@gmail.com