রবিবার ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

রাঙামাটিতে সদর উপজেলা ছাত্রলীগের উদ্যোগে ১হাজার বৃক্ষরোপন কর্মসূচির শুভ উদ্বোধন

  |   বুধবার, ২৯ জুলাই ২০২০

রাঙামাটিতে সদর উপজেলা ছাত্রলীগের উদ্যোগে ১হাজার বৃক্ষরোপন কর্মসূচির শুভ উদ্বোধন

মহুয়া জান্নাত মনি, রাঙামাটি প্রতিনিধিঃ রাঙামাটিতে মুজিববর্ষ ও বিশ্ব পরিবেশ উপলক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগের ঘোষিত কর্মসূচি অনুযায়ী রাঙামাটি সদর উপজেলা ছাত্রলীগের উদ্যোগে ১হাজার বৃক্ষরোপন কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়েছে।

বুধবার দুপুর ১২টায় রাঙামটি সদর উপজেলা পরিষদ প্রাঙ্গনে কর্মসূচির উদ্বোধন করা হয়। রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ মুছা মাতব্বর এ বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন।

এসময় উপজেলা পরিষদ প্রাঙ্গনে ও আশেপাশের বিভিন্ন এলাকায় রোপণ করা হয় ফলদ, বনজসহ বিভিন্ন প্রজাতির গাছের চারা। এছাড়াও রাঙামাটি সদর উপজেলা আওতাধীন ৬টি ইউনিয়ন ছাত্রলীগের প্রতিনিধিদের কাছে বৃক্ষরোপন কর্মসূচি বাস্তবায়নে গাছের চারা তুলে দেওয়া হয়।

রাঙামাটি সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক সুপায়ন চাকমা নেতৃতত্বে বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ মুছা মাতব্বর ও বিশেষ অতিথি হিসেবে রাঙামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুজ্জামান মহসীন রোমান, রাঙামাটি সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি দীপক চাকমা, সাধারণ সম্পাদক সুখময় চাকমা, সাবেক রাঙামাটি সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হৃদয় বিকাশ চাকমা, রাঙামাটি পৌর শাখার ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুর আলম, সাবেক রাঙামাটি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইদুল আলম সাইদলসহ সদর উপজেলার ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

webnewsdesign.com

এসময় পরিবেশের ভারসাম্য রক্ষা ও জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব থেকে দেশকে বাঁচাতে হলে বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই জানিয়ে হাজী মোহাম্মদ মুছা মাতব্বর বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে কেন্দ্রীয় ছাত্রলীগ সারা দেশে বৃক্ষরোপণ কর্মসূচি ঘোষণা করেছে। সে পরিপ্রেক্ষিতেই গাছের চারা রোপণ করেছে সদর উপজেলা ছাত্রলীগ। পরিবেশ বাঁচাতে ছাত্রলীগের এ কার্যক্রম চলমান রাখার আহব্বান জানান তিনি।

রাঙামাটি সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম জানান, মুজিববর্ষ উপলক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগ সারাদেশে বৃক্ষরোপণ কর্মসূচি ঘোষণা করেছে। আমরা রাঙামাটি সদর উপজেলা ছাত্রলীগের পক্ষথেকে ১হাজার বৃক্ষ রোপনের উদ্যোগ হাতে নিয়েছি। আজ প্রথম ধাপে ৩০০শত গাছের চারা রোপনের লক্ষ্যে রাঙামাটি শহরসহ সদর উপজেলা ছাত্রলীগের ৬টি ইউনিয়ন ছাত্রলীগের মাঝে চারা বিতরণ করেছি। পর্যায়ক্রমে বাকী গাছের চারা রোপন ও বিতরণ করা হবে। বিশেষ করে শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ প্রাঙ্গণ, বসতবাড়ির আশপাশে, নেতা-কর্মীদের বৃক্ষরোপণ করার নির্দেশ দিয়েছি।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩৮ অপরাহ্ণ | বুধবার, ২৯ জুলাই ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com