শনিবার ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

রাঙামাটির লংগদুতে কৃষকের ধান কেটে দিয়েছে স্বেচ্ছাসেবকলীগ

  |   সোমবার, ২৭ এপ্রিল ২০২০

রাঙামাটির লংগদুতে কৃষকের ধান কেটে দিয়েছে স্বেচ্ছাসেবকলীগ

মহুয়া জান্নাত মনি, রাঙামাটি প্রতিনিধিঃ


রাঙামাটির লংগদু উপজেলায় রোজা রেখে অসহায় দরিদ্র এক কৃষকের স্বেচ্ছায় পাকা ধান কেটে ঘরে তোলাসহ ধান মাড়ায় করে দিয়েছে স্বেচ্ছাসেবকলীগ।

সোমবার সকালে লংগদু উপজেলার স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সাদেক হোসেনের নেতৃত্বে উপজেলার ৬নং মাইনীমুখ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের গাঁথাছড়া এলাকার বাসিন্দা আব্দুল মোতালেবের ১একর জমির দান কেটে দেন তারা।

webnewsdesign.com

এ ধান কাটার উৎসবে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীনসহ ওয়ার্ড ইউনিয়নের প্রায় ৩০জন সদস্য অংশ নেন।

শুধু ধান টানা নয়, ধান মাড়াই করে কৃষকের ঘরে ঘরে পৌছে দেন তারা। এতে করোনার কালো ছায়ার মাঝেও আনন্দের উচ্ছ্বাস দেখা যায় কৃষকের চোখে মুখে।

ধানের বাম্পান ফলন দেখে কৃষকের মুখে হাসি ফুটলেও করোনার কালো ছায়া ম্লান করে দেয় সব। ধান কাটার মানুষ না পেয়ে অনেকটা বিপাকে পড়েন তারা। এরই মধ্যে শুরু হয় কাল বৈশাখী ঝড়ও। কষ্টের ফসল চোখের সামনে নষ্ট হতে দেখে অনেক কৃষক মানুসিকভাবে ভেঙে পড়েন। ঠিক তখনই কৃষকের সহায়তায় এগিয়ে আসেন স্থানীয় ছাত্রলীগের পরে উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতাকর্মীরা।

রাঙামাটি লংগদু উপজেলার কৃষক আব্দুল মোতালেব জানান, পাকা ধান নিয়ে বিপাকে পড়েন তিনি। ধান কাটার মানুষ না থাকায় কষ্টের ফসল চোখের সামনেই নষ্ট হয়ে যাচ্ছিল। কিন্তু আমার এ কষ্টের সময়ে উপজেলার স্বেচ্ছাসেবক লীগের ৩০জন নেতাকর্মীরা এগিয়ে আসেন আমাকে সহযোগিতা করতে। সবাই মিলে তার ১ একর জমির পাকা ধান কেটে দিয়েছে। শুধু তাই নয় সেই ধান বাড়ি পর্যন্ত পৌঁছে দেন তারা।

রাঙামাটি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাদেক হোসেন জানান, সারাদেশে চলছে করোনাভাইরাসের সংক্রমণ। এই সংক্রমণ প্রতিরোধে চলছে লকডাউন। এতে শ্রমিক সংকটে কৃষকরা জমির পাকা ধান কাটতে পারছিলেন না। তাই আমরা স্বেচ্ছাশ্রমে কৃষকদের ধান কাটতে এগিয়ে এসেছি। এমন সময় সবাইকে সবার নিজ নিজ স্থান থেকে সহযোগিতা করা প্রয়োজন। আমরা স্বেচ্ছাসেবকরীগ বলে না, মানবিক দৃষ্টিতে দেশের মানুষকে সহযোগিতা করতে চাই। আমাদের এ কার্যক্রম আব্যাহত থাকবে।

Facebook Comments Box
advertisement

Posted ২:০৯ অপরাহ্ণ | সোমবার, ২৭ এপ্রিল ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

কবিতা- মৃত্যু
কবিতা- মৃত্যু

(507 বার পঠিত)

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com