রবিবার ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

রাঙ্গুনিয়ায় একদিনে ৬ সরকারি কর্মকর্তাসহ ১০ জনের করোনা পজিটিভ

  |   রবিবার, ১০ মে ২০২০

রাঙ্গুনিয়ায় একদিনে ৬ সরকারি কর্মকর্তাসহ ১০ জনের করোনা পজিটিভ

চট্টগ্রাম(উত্তর)প্রতিনিধি
রাঙ্গুনিয়ায় একদিনে ৬ সরকারি কর্মকর্তাসহ ১০ জনের করোনা পজিটিভ এসেছে। করোনা পজিটিভ পাওয়া ব্যক্তিদের মধ্যে সরকারি ৬ কর্মকর্তা কৃষি, মৎস্য ও পল্লী উন্নয়ন কার্যালয়ের। এছাড়া তাদের মধ্যে এক কর্মকর্তার স্ত্রী ও অন্য এক কর্মকর্তার দুই বছরের সন্তানও আছে। তারা উপজেলার সরকারি কোয়ার্টারে থাকেন। বাকী দুইজন রাঙ্গুনিয়া পৌরসভার সৈয়দবাড়ি এলাকার ২৮ বছর ও দক্ষিণ নোয়াগাও এলাকার ৭০ বছর বয়সী পুরুষ। গত ২ মে উপজেলার সরকারি এক কর্মকর্তার বাসায় গৃহ পরিচারিকা হিসেবে কর্মরত ৪৫ বছর বয়সী এক নারীর করোনা পজিটিভ আসে। এরপর ৩ মে ইউএনও ও এসিল্যান্ড, অন্যান্য কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্য সহ মোট ১৮ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। এদের মধ্যে গত ৫ মে ইউএনও ও এসিল্যান্ড সহ ৭ জনের নমুনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ আসে। বাকী ১১ জনের নমুনায় ৮ মে প্রথমে নেগেটিভ আসছে বলা হলেও রোববার (১০ মে) সকালে তাদের মধ্যে ৮ জনের সহ মোট ১০ জনের নমুনায় করোনা পাওয়া গেছে বলে জানায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাজিব পালিত।
তিনি জানান, গত ৩ মে তাদের নমুনা পাঠানো হয়। আক্রান্তদের কারো করোনা উপসর্গ নেই। তাই তারা নিজ নিজ বাড়িতেই আইসোলেশনে থাকবেন। এর আগে গত ২ মে রাঙ্গুনিয়ায় প্রথম করোনা রোগীর দ্বিতীয়বারের নমুনা পরীক্ষার ফলাফল অপেক্ষমান রয়েছে। এখন পর্যন্ত রাঙ্গুনিয়া থেকে ৬৮ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এরমধ্যে ৫৯ জনের ফলাফল পাওয়া যায়। যাদের ১১ জনের মধ্যে করোনা পজিটিভ আসে।
রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদুর রহমান জানান, করোনা শনাক্তদের মধ্যে কারো করোনা উপসর্গ না থাকায় আগামীকাল তাদের নমুনা পুনরায় পরীক্ষার জন্য পাঠানো হবে। উপজেলার একটা ভবনে করোনা শনাক্তের সংখ্যা বেশি থাকায় সেটি লকডাউনে থাকবে এবং করোনা উপসর্গ না থাকায় প্রত্যেকে নিজ নিজ বাড়িতে আইসোলেশনে থাকবেন। উপজেলা প্রশাসন লকডাউন করলে করোনা পরিস্থিতিতে সরকারি বিভিন্ন গুরুত্বপূর্ণ কর্মকাণ্ড ব্যাহত হবে। তাই আপাতত উপজেলা প্রশাসন লকডাউনের চিন্তা করছি না।

Facebook Comments Box
advertisement

Posted ১:১১ অপরাহ্ণ | রবিবার, ১০ মে ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com