সোমবার ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

রাজধানীর আদাবরে রিকশাচালকদের দুপুরের খাবার দিলেন অনার্স পড়ুয়া শিক্ষার্থী

  |   মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০

রাজধানীর আদাবরে রিকশাচালকদের দুপুরের খাবার দিলেন অনার্স পড়ুয়া শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক ঃ
প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া রিকশাচালকদের দুপুরের খাবার বিতরণ করলেন ইশরাত আজম ঈশিতা নামের এক অনার্স পড়ুয়া শিক্ষার্থী। সোমবার দুপুরে রাজধানী মোহাম্মদপুরের আদাবরে ঢাকা উদ্যোনে ১২০জন রিকশা চালকদের মাঝে পুষ্টিকর খাবার বিতরণ করা হয়। অনার্স পড়–য়া শিক্ষার্থীর উদ্যোগে রিকশাচালকদের মাঝে খাবার বিতরন করার বিষয়টি অনেকের মাঝে অনুপ্রাণিত করেছে।

করোনা ভাইরাস প্রকোপের কারনে অঘোষিত লকডাউনে আয়-রোজগারহীনতায় অসহায় জীবন যাপন করছেন এসব রিকশা চালকরা। শিক্ষার্থীর উদ্যোগে খাবার পেয়ে তারা আশীর্বাদ করেছেন। ঈশিতার বাবা ফারুক আজম জানান, সত্যিই আমি আপ্লুত যে, আমার মেয়ে এ সময়টির কথা সে চিন্তা করে এ আয়োজনের পরিকল্পনা জানালে আমি সাথে সাথে হ্যাঁ বলি। আমার যেটুকু সাধ্য আছে, সেটুকু দিয়ে এই কঠিন সময়ে মানুষের পাশে থাকতে চাই।

খাবার পেয়ে এক রিকশাচালক বলেন, খুব ভালো লাগছে। খুব আতঙ্কের মধ্যে আছি মামা। লোক না থাকায় যাত্রী পাচ্ছি না। ইনকাম নাই। দোকানপাট বন্ধ। রান্নার উপায় নেই। খুব অভুক্ত ছিলাম। এ খাবার পেয়ে খুব ভালো লাগছে।

ইশরাত আজম ঈশিতা জানায়, বিশ্বব্যাপী করোনা ভাইরাসের থাবায় থমকে গেছে জীবনযাত্রা। কর্মব্যস্ত রাজধানীর চিত্র বদলে গেছে করোনা আতঙ্কে। জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের না হওয়ায় শহরের এসব সব নিম্ন আয়ের মানুষ পড়েছেন দূর্ভোগে। এসব দূর্ভোগে অসহায় মানুষগুলোর মুখে অন্তত এক বেলা খাবার তুলে দিতে পারি, সে চিন্তা করে এ আয়োজন বলে জানান। অনার্স পড়ুয়া এ শিক্ষার্থী পঞ্চগড়ের তেঁতুলিয়ার ফারুক আজমের কন্যা।

Facebook Comments
advertisement

Posted ৭:১৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com