শুক্রবার ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

রাজশাহীতে তৃতীয় দিনের মত অনশন করছে পাটকল শ্রমিকরা।

  |   বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯

রাজশাহীতে তৃতীয় দিনের মত অনশন করছে পাটকল শ্রমিকরা।

রায়হান রোহানঃ বকেয়া বেতন ভাতা পরিশোধ ও মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে তৃতীয় দিনের মত রাজশাহী পাটকল শ্রমিকদের আমরণ অনশন চলছে।
বুধবার রাত থেকে সকল পর্যন্ত ৫জন অসুস্থ হয়ে পড়েছেন। যাদের মধ্যে তিনজনকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর দুইজনকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।
অসুস্থরা হলেন, আসলাম হোসেন (৬৫), মোস্তাফিজুর রহমান (৪০), সাইদুর রহমান (৫৫) ও আব্দুল গফুর (৪৮)। এদের মধ্যে আসলাম হোসেন ও আব্দুল গফুরকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। আসলাম পাটকলের অবসরপ্রাপ্ত কর্মচারি।
রাজশাহী জুট মিলসের সিবিএ সংগ্রাম পরিষদের সভাপতি জিল্লুর রহমান জানান, রাতে তিনজন অসুস্থ্য হয়ে পড়লে জুট মিলের চিকিৎসক মাহফুজুর রহমান এসে প্রাথমিক পরীক্ষা করে আসলামকে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন। পরে তাকে হাসপাতালে পাঠানো হয়। আর অপর দুইজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এছাড়াও সকাল সাড়ে ৯টার দিকে আব্দুল গফর (৪৮) অসুস্থ হয়ে পড়লে চিকিৎসক এসে প্রাথমিক পরীক্ষা করে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেন। পরে তাকে রামেক হাসপাতালে পাঠানো হয়।
জিল্লুর রহমান বলেন, সরকারি-বেসরকারি অংশীদারীর সিদ্ধান্ত বাতিল, কাঁচা পাট কিনতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ, অবসরে যাওয়া শ্রমিকদের বকেয়া পরিশোধসহ ১১ দফা দাবি না মানা পর্যন্ত তাদের এ কর্মসূচি চলবে। মঙ্গলবার দুপুর থেকে জুটমিলের প্রধান ফটকে আমরণ অনশন কর্মসূচী শুরু হয়।
তিনি বলেন, দাবি আদায়ের লক্ষ্যে গত ২৩শে নভেম্বর থেকে সভা, বিক্ষোভ মিছিলসহ ধর্মঘটের মত কর্মসূচিও পালন করে দেশের ১২টি রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোর শ্রমিকরা। এর মধ্যে রাজশাহীতে একটি, খুলনায় নয়টি, নরসিংদী একটি ও চট্টগামে একটি। দাবি আদায় না হওয়ায় আমরণ অনশন কর্মসূচি পালন করছে তারা।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯
Email
prothomdristy@gmail.com