মঙ্গলবার ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

রাজারহাটে ব্যক্তি উদ্যোগে অসহায় পরিবারে খাদ্যসামগ্রী বিতরণ

  |   শুক্রবার, ০৮ মে ২০২০

রাজারহাটে ব্যক্তি উদ্যোগে অসহায় পরিবারে খাদ্যসামগ্রী বিতরণ

এনামুল হক সরকার,রাজারহাট কুড়িগ্রাম প্রতিনিধিঃ

রাজারহাটের ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নে করোনার তান্ডবে ফলে বন্ধ হয়ে আছে কর্মজীবী মানুষদের কাজ। যারা দিন আনে দিন খায় তারাই সব থেকে বেশি বিপাকে এসময়। এসব মানুষের মাঝে সরকার,সেচ্ছাসেবী সংগঠন বা ব্যক্তি উদ্যোগে পৌছে দেওয়া হচ্ছে খাদ্য সামগ্রী।এরই ধারাবাহিকতায় নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে এবং হঠাৎ বৈরী আবহাওয়া তৈরি হওয়ায় বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।
কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের ৪নং ওয়ার্ডে লিটন সরকারের ব্যক্তিগত উদ্যোগে ২শতাধিক পরিবারে মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন সেচ্ছাসেবীরা।
বৃহস্পতিবার (৭ই মে) নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে ৭০টি পরিবারে এবং বাড়ি বাড়ি গিয়ে ১৩০ অসহায় পরিবারসহ মোট ২০০ পরিবারে এসব বিতরণ করা হয়। খাদ্য সহায়তায় প্রতি পরিবারের জন্য ছিলো-চাল ৪কেজি,ডাল ৫০০গ্রাম,তেল হাফ লিটার,লবণ ৫০০গ্রাম,পিয়াজ ৫০০গ্রাম,আলু ১কেজি,কাঁচা মরিচ ২৫০গ্রাম এবং একটি করে মিষ্টি কুমড়া।সঙ্গে একটি করে সাবান।
ত্রাণ বিতরনকালে বিশিষ্ট সমাজসেবক লিটন সরকার বলেন, আমরা আমাদের ওয়ার্ডে আজ ২০০ টি নিম্ন- মধ্যবিত্ত অসহায় পরিবারদের জন্য সামান্যতম হাসি ফোটাতে সক্ষম হয়েছি এবং আমরা প্রতিটি ওয়ার্ডের বিত্তবানরা যদি নিজ নিজ দায়িত্বে এইসব অসহায় পরিবারের পাশে দাড়াতে পারি তাহলে হয়তোবা তাদের অসহায়ত্ব কিছুটা লাঘব করা সম্ভব। খাদিমুল ইসলাম সাইফুল বলেন, জাতির এই ক্লান্তি লগ্নে আমরা বিশিষ্ট সমাজসেবক লিটন সরকারের উদ্যোগে আমরা যেসব পরিবারের পাশে দাড়িয়েছি তা হচ্ছে আমাদের সবচেয়ে ক্ষুদ্র প্রয়াস এবং সর্বোচ্চ ০৭ দিনের খাবার পৌঁছে দিয়েছি। কিন্তু এই করোনার প্রাদুর্ভাবে তারা বাকি দিনগুলো কিভাবে কাটাবে এজন্য তাদের জন্য তথা দারিদ্র্যের শীর্ষে কুড়িগ্রামের মানুষের প্রতি নজর দেয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বিশেষ বরাদ্দের জন্য আহবান করছি।
খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন ঘড়িয়ালাডাঙ্গা ইউনিয়নের আনসার কমান্ডার ফজলার রহমান, খাদিমুল ইসলাম সাইফুল, কাওসার ইসলাম, ফাইজুল,জীয়ন,রনি,রাসেল,শ্রী শীবেন চন্দ্র,রবিউল ইসলাম প্রমুখ।

এনামুল হক সরকার
রাজারহাট কুড়িগ্রাম

webnewsdesign.com
Facebook Comments Box
advertisement

Posted ১১:৫৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৮ মে ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com