বৃহস্পতিবার ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

রাজারহাটে সাংবাদিকের সহযোগীতায় বিনা টাকায় নিয়োগ পাচ্ছেন ২বেকার যুবক

মামুন চৌধুরী, রাজারহাট (কুড়িগ্রাম)   |   বুধবার, ০৬ জানুয়ারি ২০২১

রাজারহাটে সাংবাদিকের সহযোগীতায় বিনা টাকায় নিয়োগ পাচ্ছেন ২বেকার যুবক

রাজারহাটে দৈনিক কুড়িগ্রাম খবরের স্টাফ রিপোর্টার ও সমকাল প্রতিনিধির প্রচেষ্টায় বাছড়া আজিজিয়া আলিম মাদরাসায় ভেস্তে গেছে নিয়োগ বাণিজ্য। বিনা টাকায় চাকুরী পাচ্ছেন ২বেকার যুবক।

জানা গেছে,উপজেলার নাজিমখাঁন ইউনিয়নের বাছড়া আজিজিয়া আলিম মাদরাসার অফিস সহকারী কাম কম্পিউটার ও নিরাপত্তা কর্মী পদে নিয়োগ পরীক্ষার আয়োজন করে মাদরাসা পরিচালনা কমিটি। নিয়োগ পরীক্ষার পূর্বেই মাদরাসা পরিচালনা কমিটির কতিপয় সদস্য একাধিক প্রার্থীর কাছ থেকে নিয়োগ দেয়ার নামে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠে। এরমধ্যে অফিস সহকারী কাম হিসাব রক্ষক পদের এক প্রার্থীর কাছ থেকে ১৪লক্ষ টাকা এবং নিরাপত্তা প্রহরী পদে একজনের কাছ থেকে ৮লক্ষ টাকা গ্রহনের অভিযোগ উঠে। একাধিক প্রার্থীর অভিভাবক এবিষয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দী বাপ্পী ও স্থানীয় বিশিষ্ঠ ব্যক্তিত্ব দৈনিক কুড়িগ্রাম খবরের সম্পাদক এস এম ছানালাল বকসী এবং রাজারহাট প্রেসক্লাব কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

এরপ্রেক্ষিতে রাজারহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক সমকালের প্রতিনিধি আসাদুজ্জামান আসাদ এবং রাজারহাট প্রেসক্লাবের কয়েকজন সদস্য নিয়োগ পরীক্ষার পূর্ব মহুর্তে বাছড়া আজিজিয়া আলিম মাদরাসায় উপস্থিত হয়ে নিয়োগ প্রত্যাশিদের সাথে কথা বলেন। এসময় সাংবাদিকদের কাছে দুটি পদের সংখ্যা গরিষ্ট প্রার্থী টাকার বিনিময়ে মাদরাসা পরিচালনা কমিটির কতিপয় সদস্য তাদের মনোনীত প্রার্থীকে নিয়োগের পায়তারা চালানো এবং পরীক্ষার পূর্বেই প্রশ্ন পত্র ফাঁসের অভিযোগ করেন।

পরে ডিজির প্রতিনিধি সহ নিয়োগ কমিটির সদস্যগণ পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হলে সাংবাদিকরা তাদের অভিযোগ তুলে ধরে তাৎক্ষনিকভাবে নতুন প্রশ্ন পত্র তৈরী করে পরীক্ষা নেয়ার দাবী জানান। ফলে বাধ্য হয়ে ডিজির প্রতিনিধি ও নিয়োগ কমিটির সদস্যগণ সাংবাদিকদের উপস্থিতিতে পূর্বের প্রশ্ন পত্র বাতিল করে নতুন প্রশ্ন পত্র তৈরীর পর নিয়োগ পরীক্ষা গ্রহণ করেন। শেষে সাংবাদিকদের উপস্থিতিতে নিয়োগ কমিটি পরীক্ষার খাতা মূল্যায়ন করেন। এতে অফিস সহকারি কাম হিসাব রক্ষক পদে পরীক্ষায় অংশ গ্রহণকারী ৮জন প্রার্থীর মধ্যে মাহবুব রহমান এবং নিরাপত্তা কর্মী পদে ৭জন প্রার্থীর মধ্যে আরিফুল ইসলাম সজল মেধা তালিকায় প্রথম স্থান লাভ করেন। শেষে নিয়োগ কমিটি দুই পদে তাদেরকে মনোনীত ঘোষনা করেন।

এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এলাকাবাসী সাংবাদিকদের সহযোগীতায় এধরনের স্বচ্ছ ও নিরপেক্ষ নিয়োগ পরীক্ষা হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন।

রাজারহাট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুজ্জামান সরকার পূর্বের প্রশ্ন পত্র বাতিল করে সাংবাদিকের উপস্থিতিতে নতুন প্রশ্ন দিয়ে স্বচ্ছ ও নিরপেক্ষ পরীক্ষা গ্রহনের সত্যতা নিশ্চিত করেন।#

মামুন চৌধুরী
রাজারহাট,কুড়িগ্রাম।
মোবাইল-০১৭১৮-৪০৯৫০৯।
তারিখ-০৬-০১-২০২১ইং।

Facebook Comments
advertisement

Posted ১২:৩৭ অপরাহ্ণ | বুধবার, ০৬ জানুয়ারি ২০২১

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com