বুধবার ২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

রাণীশংকৈলে পিপিআর ভ্যাক্সিনেশন ক্যাম্পেইনের উদ্বোধন

মো: সবুজ ইসলাম , রাণীশংকৈল :   |   বুধবার, ২১ অক্টোবর ২০২০

রাণীশংকৈলে পিপিআর ভ্যাক্সিনেশন ক্যাম্পেইনের উদ্বোধন

আগামী ২০২২ সালের মধ্যে বাংলাদেশ থেকে ছাগল ও ভেড়ার পিপিআর রোগ নির্মূলের লক্ষ্যে প্রাণিসম্পদ অধিদপ্তরের “পিপিআর রোগ নির্মূল ও ক্ষুরারোগ নিয়ন্ত্রণ প্রকল্প” এর আওতায় ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলা প্রাণিসম্পদ দপ্তর এর আয়োজনে বিনামূল্যে ছাগল ও ভেড়ার “পিপিআর ভ্যাক্সিনেশন ক্যাম্পেইনের উদ্বোধন হয়েছে।

বুধবার বিকেলে উপজেলার গন্ডগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে ক্যাম্পেইনে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না বলেন ছাগল ও ভেড়ার পিপিআর রোগ নির্মূলের লক্ষ্যে বাংলাদেশ সরকার ৩শত কোটি টাকার ভ্যাকসিন এর প্রকল্প যে হাতে নিয়েছে সে জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত), ডা: মদন কুমার রায় এর সভাপতিত্বে কর্মসূচিটির সার্বিক বিষয় নিয়ে প্রাণিসম্পদ কর্মকর্তা জানান , প্রতিবছর বাংলাদেশে প্রচুর ছাগল ও ভেড়া পিপিআর ভাইরাস জনিত কারণে মারা যায়। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মাধ্যমে ছাগল ও ভেড়ার পিপিআির রোগ নির্মূল করণের মাধ্যমে প্রান্তিক জনগনকে আর্থিক ভাবে স্বচ্ছল ও স্বাবলম্বী হওয়ার উদ্দেশ্যে উক্ত কর্মসূচী বাস্তবায়ন করা হচ্ছে।

webnewsdesign.com

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নেকমরদ ইউপিচেয়ারম্যান মো: এনামুল হক, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা: জামিলা বুয়েজা বুপাশা, স্বেচ্ছাসেবকলীগ নেতা খাদেমুল ইসলাম।

এ সময় তিনি জানান এই ক্যাম্পেইন এর আওতায় অত্র উপজেলায় মোট ০৮ (আটটি) টিম গঠন করে প্রতিদিন ২৪ (চব্বিশ) টি ক্যাম্প স্থাপন করে ভ্যাকসিন প্রদান করা হচ্ছে। যাহার মাধ্যমে অত্র উপজেলার ১,১৯,০৭৫ (এক লক্ষ্য ঊনিশ হাজার পঁচাত্তর) টি ছাগল ও ৩,০১৭ (তিন হাজার সতের) টি ভেড়াকে ভ্যাকসিন প্রদান করা হবে।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫৭ অপরাহ্ণ | বুধবার, ২১ অক্টোবর ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আহব্বান
আহব্বান

(213 বার পঠিত)

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯
Email
prothomdristy@gmail.com