শুক্রবার ২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

রাণীশংকৈল উপজেলা প্রশাসনের সংবাদ বর্জনের ঘোষনা দিল সংবাদকর্মীরা

রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধিঃ-   |   সোমবার, ১২ অক্টোবর ২০২০

রাণীশংকৈল উপজেলা প্রশাসনের সংবাদ বর্জনের ঘোষনা দিল সংবাদকর্মীরা

উপজেলায় সরকারী উন্নয়ন মুলক কাজের সংবাদ, বিভিন্ন দপ্তরের অনিয়ম-দূর্নীতি, জন-দুর্ভোগ, সরকারী হাটে অতিরিক্ত ইজারা আদায়সহ বিভিন্ন বিষয়ের সংবাদে কোন বক্তব্য নিতে চাইলে বক্তব্য দিতে চান না ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌসুমী আফরিদা। এমনকি তার পরিষদের বিভিন্ন দপ্তরে সাধারণ তথ্য নিতে গেলেও অনেক ঝামেলার স্বীকার হতে হয় স্থানীয় সংবাদকর্মীদের ।

বিভিন্ন অযুহাত দেখিয়ে তথ্য দিতে টালবাহানা করার অভিযোগও রয়েছে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের বিরুদ্ধে। এ ক্ষেত্রে সংবাদ পরিবেশনে অনেক বেকায়দায় পড়তে হয় উপজেলায় কর্মরত ইলেকট্রনিক প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীদের।

এ নিয়ে সোমবার (১২অক্টোবর) ইউএনও মৌসুমী আফরিদা,প্রেসক্লাব সভাপতি ফারুক আহাম্মদ সরকার,সম্পাদক আনোয়ার হোসেনসহ স্থানীয় সংবাদকর্মীরা তার কার্যালয়ে এক বৈঠকে বসেন।

webnewsdesign.com

বৈঠকে সাংবাদিকদের ফোন না ধরা, সংবাদে বক্তব্য না দেওয়া সহ সম-সাময়িক বিভিন্ন বিষয় নিয়ে ইউএনও’কে প্রশ্ন করলে তিনি সে-সবের কোন সদুত্তর বা সুরাহা না দিয়ে মিটিং আছে বলে সংবাদকর্মীদের সাথে বসা বৈঠক থেকে দ্রুত উঠে পড়েন।

ইউএনও’র এমন অনাকাংখিত আচরণ নিয়ে তাৎক্ষনিক রাণীশংকৈল প্রেসক্লাবে এক জরুরী সভা হয়। সেই সভা থেকে উপজেলা প্রশাসনের সকল সংবাদ বর্জনের ঘোষনাসহ পরবর্তীতে আলোচনা করে তার এমন আচরণের বিরুদ্ধে কর্মসুচি নেওয়ার সিদ্ধান্ত গৃহিত হয় বলে জানান প্রচার সম্পাদক বিজয় রায়।

এ সময় সভাপতি ফারুক আহাম্মদ সরকার বলেন, তিনি চরমভাবে সংবাদকর্মীদের হয়রানী করেন। যে কোন সংবাদে তিনি তো বক্তব্য দিতে চান না।এমনকি ফোন দিলেও ধরেন না। র্দীঘদিন ধরে তার এমন আচরণ দেখছি।

সম্পাদক আনোয়ার হোসেন বলেন, সংবাদকর্মীরা অনেক পরিশ্রম করে শরীরের ঘাম ঝড়িয়ে সংবাদ সংগ্রহ করে। এমন কিছু সংবাদ রয়েছে যে সংবাদে ইউএনও’র মন্তব্যটা অতি জরুরী, না হলে সংবাদটি পরিবেশন করায় দুস্কর। এমন সংবাদগুলোতেও তিনি কোন মন্তব্য করতে চান না। তাছাড়াও ফোন না ধরার অভিযোগ তো রয়েছেই।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৫৭ পূর্বাহ্ণ | সোমবার, ১২ অক্টোবর ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

কবিতা- মৃত্যু
কবিতা- মৃত্যু

(543 বার পঠিত)

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com