মঙ্গলবার ১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

লকডাউন না মানায় তিনদিনে ৪৫জনের অর্থদন্ড, জরিমানার বদলে তিন কিশোরের শপথ

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি :   |   রবিবার, ২৫ জুলাই ২০২১

লকডাউন না মানায় তিনদিনে ৪৫জনের অর্থদন্ড, জরিমানার বদলে তিন কিশোরের শপথ

করোনা বিস্তার রোধে দুই সপ্তাহের লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে প্রশাসন। সরকারি নির্দেশনা অমান্য করার দায়ে গত তিন দিনে ৩১টি মামলায় ৪৫জনকে অর্থদন্ড করেছেন ভ্রাম্যমান আদালত। পর্যটন স্পটসমূহ বন্ধ থাকার পরেও শনিবার বিকেলে তিন কিশোরের পিকনিক কর্ণারে অহেতুক আড্ডার কারণে জরিমানার বদলে বিদ্যালয়ের অধ্যায়নকালের শপথ পাঠ করিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা। এ সময় ওই তিন কিশোরকে সরকারি নির্দেশনা, স্বাস্থ্যবিধি মানা ও লকডাউনকালীন সময়ে পড়াশোনার পাশাপাশি মা-বাবার পারিবারিক কাজে সহযোগিতা করার প্রতিজ্ঞা করিয়ে বাড়ীতে ফেরত পাঠান ইউএনও।

একই দিন করোনা সংক্রমণ রোধকল্পে বর্তমান পরিস্থিতি মোকাবেলায় নিয়মিত কঠোর মনিটরিংয়ে উপজেলার তিরনই, সিপাইপাড়া ও শালবাহান হাট এবং বাংলাবান্ধা স্থলবন্দরের কেপিআই এলাকা মনিটরিংকালে সরকারি নির্দেশনা অমান্য করে নিষেধকালীন সময়ের পরেও বিভিন্ন অজুহাতে বাড়ীর বাহিরে গিয়ে অহেতুক ঘোরাঘুরি করাসহ স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা না মানার দায়ে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর অধীনে ভ্রাম্যমান আদালতে ৮টি মামলায় ৮ ব্যক্তিকে ১৭ হাজার টাকা ও তার আগের দিন শুক্রবার দিনব্যাপী ভ্রাম্যমান অভিযানে ২৩ টি মামলায় ৩৭ ব্যক্তিকে অর্থদন্ড প্রদান করেছেন নির্বাহী অফিসার ও বিজ্ঞ এক্সি কিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা।

উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা বলেন, করোনা সংক্রমণ রোধে আমরা প্রশাসনিকভাবে সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছি। নিয়মিত বাজার মনিটরিং, বিভিন্ন গুরুত্ব পূর্ণ স্থানে চেকপোস্ট, স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, জনসচেতনতা বৃদ্ধি, জনসমাগম বন্ধে স্থানীয় জন প্রতিনিধি, পুলিশ, আনসার ও গ্রামপুলিশ বাহিনীর যৌথ সহযোগিতায় নিরলস প্রচেষ্টা অব্যাহত রয়েছে। পাশাপাশি মানবিক কারণে অনেককে জরিমানা না করে তাদের সহযোগিতা করার চেষ্টা করছি। # ২৫/০৭/২১

Facebook Comments Box
advertisement

Posted ৫:১১ পূর্বাহ্ণ | রবিবার, ২৫ জুলাই ২০২১

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

কবিতা- মৃত্যু
কবিতা- মৃত্যু

(565 বার পঠিত)

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯
Email
prothomdristy@gmail.com