শনিবার ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সংবাদ সম্মেলন

শ্রমিকদের জিম্মি করে মাছ ধরার তথ্য ভুয়া ছিলো’

রাঙামাটি প্রতিনিধিঃ   |   সোমবার, ২২ ফেব্রুয়ারি ২০২১

শ্রমিকদের জিম্মি করে মাছ ধরার তথ্য ভুয়া ছিলো’

শ্রমিকদের জিম্মি করে মাছ ধরছিলো প্রভাবশালী চক্র ’এমন শিরোনামে গত ২০ফেব্রুয়ারী একটি সংবাদ প্রকাশ করা হয়। সংবাদটিকে ভুয়া আখ্যা দিয়ে সোমবার (২২ ফেব্রুয়ারী ) বিকেলে সংবাদে উল্লেখিত শ্রমিকরা রাঙামাটি শহরের একটি রেষ্টুরেন্টে সংবাদ সন্মেলন করেছে।

লিখিত বক্তব্যে উক্ত শ্রমিকরা সংবাদটির তীব্র নিন্দা জানিয়ে বলেন, আমরা বিগত দুই মাস যাবৎ মৎস্য ব্যসায়ী হেলাল উদ্দিনের অধীনে রাঙামাটির বালুখালী ইউনিয়নের সাপমারা পাহাড় এলাকায় কেচকি জাল টানার কাজে নিয়োজিত আছি। আমাদের মালিক নিয়মিত বেতন প্রদান করেন এবং খাবার-দাবার ঠিক মতো খাওয়ান।

আমাদের সওদাগরের সাথে ওই এলাকার নেজাম উদ্দিন ফকির ও তার ছেলে জয়নাল এর পূর্বের শত্রুতার জের ছিলো। সেই সুযোগে তারা বাবা-ছেলে মিলে ১৯ফেব্রুয়ারী আমাদের কাছে এসে আমাদের মালিকের বিরুদ্ধে ষড়যন্ত্র করার পরিকল্পনার প্রস্তাব দেন। বিনিময়ে আমাদের নগদ টাকা প্রদান, নেশার ট্যাবলেট খাওয়ার ব্যবস্থা করে দিবেন বলে আশ্বস্থ করেন।

webnewsdesign.com

১৯ ফেব্রুয়ারী নিজাম উদ্দীন ফকির এবং তার ছেলে জয়নাল আমাদের নেশা জাতীয় ট্যাবলেট খাওয়ালে ২০তারিখ স্থানীয় দু’য়েকজন সাংবাদিকদের সামনে আমাদের মালিকের বিরুদ্ধে উল্টা-পাল্টা এবং অসত্য তথ্য প্রদান করি। আমরা নেশার ঘোরে কি বলেছি জানা নেই। নেশার ঘোর কেটে যাওয়ায় বুঝতে পারলাম আমরা ভুল করেছি । এইজন্য আমরা আমাদের এমন বক্তব্য প্রত্যাহার করছি এবং স্থানীয় আইন শৃঙ্খলা বাহিনীর কাছে এ ব্যাপারে জবানবন্ধিও দিয়েছি।

তারা লিখিত বক্তব্যে আরো বলেন, আমাদের মালিক অত্যন্ত ভাল মানুষ। আমরা এই মালিকের অধীনে অনেকবার কাজ করেছি। আমরা ছুটি নিয়ে অনেকবার বাড়িতে গিয়েছিলাম। আবার ছুটি কাটিয়ে কাজে যোগ দিয়েছি। তিনি নিয়মিত বেতন-ভাতা পরিশোধ করেন। আমরা যে কোন জায়গায় আমাদের এ বক্তব্য প্রদান করতে পারবো।

সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন- মৎস্য শ্রমিক মো. জিাসান। এসময় মৎস্য শ্রমিক এরশাদ, রুবেল, নাছির, রহিম, ফরিদ এবং রাকিব উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫৮ অপরাহ্ণ | সোমবার, ২২ ফেব্রুয়ারি ২০২১

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

কবিতা- মৃত্যু
কবিতা- মৃত্যু

(506 বার পঠিত)

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com