রবিবার ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সন্ধ্যা ৬ টার পর বাইরে বেরুলেই আইনগত ব্যবস্থা

  |   শুক্রবার, ১০ এপ্রিল ২০২০

সন্ধ্যা ৬ টার পর বাইরে বেরুলেই আইনগত ব্যবস্থা

রাজু আহমেদ :
দেশে করোনা সংক্রমণ রোধে সন্ধ্যা ৬টার পর কেউ ঘরের বাইরে বের হলেই তাদের প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

১০ এপ্রিল (শুক্রবার) তৃতীয় দফায় সরকার ঘোষিত সাধারণ ছুটি ১৪ এপ্রিল থেকে বাড়িয়ে আগামী ২৫ এপ্রিল পর্যন্ত জারি করা প্রজ্ঞাপনে সরকারীভাবে এ হুঁশিয়ারি জানানো হয়েছে।

দেশে করোনা সংক্রমণ রোধ করতে সরকারের সকল নির্দেশনা সঠিকভাবে পালন করে এ ভয়াবহ দূর্যোগ হতে দেশ ও দেশের মানুষকে বাচাতে সকলকে এগিয়ে আসতে বার বার সরকারের পক্ষ থেকে বিভিন্ন পর্যায়ের আদেশের মাধ্যমে আহ্বান জানানো হচ্ছে। দেশের এই সংকটময় পরিস্থিতিতে দেশের সকল স্তরের জনগণের সচেতনতা ও আন্তরিক সহযোগিতা ছাড়া এসমস্যা নিরসন সরকারের একার পক্ষে সম্ভব নয়।

webnewsdesign.com

তবে অনেকেই অবহেলা ও অসচেতনতা বশতঃ সরকারের সকল নির্দেশনা উপেক্ষা করে অবাধে ঝুকিপূর্ণ চলাফেরা করছেন। ফলে সরকারের পক্ষ থেকে বাধ্য হয়ে সন্ধ্যা ৬ টার পর অপ্রয়োজনে কেউ বাড়ির বাইরে বেরুলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছে সরকার।

এদিকে, শুক্রবার দুপুরে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পক্ষ থেকে নিয়মিত অনলাইন সংবাদ ব্রিফিংয়ে জানানো হয়েছে,গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ৯৪ জনের শরীরে করোনা সংক্রমণ পাওয়া গেছে। নতুন আক্রান্তদের মধ্যে ৬৯ জন পুরুষ ও ২৫ জন নারী।
নতুন আক্রান্তদের মধ্যে শুধুমাত্র রাজধানীতেই ৩৭ জন ও পার্শ্ববর্তী জেলা নারায়ণগঞ্জের ১৬ জন রয়েছেন। এনিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪২৪ এবং মোট মৃতের সংখ্যা ৩০ জন ছাড়িয়েছে।

অপরদিকে, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন অঞ্চল হতে মোট ১১৮৪ জনের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে।

করোনা সংক্রমণ রোধে সাধারণ ছুটি বাড়িয়ে ২৫ এপ্রিল পর্যন্ত আদেশ জারি করা হলেও পরিস্থিতির উপর তা নির্ভর করছে। পরিস্থিতি পরিপূর্ণ ঠিকঠাক না হলে ছুটির মেয়াদ ফের বাড়তেও পারে।
তবে দেশের এমন ক্রান্তিলগ্নে অবশ্যই সরকারের সকল নির্দেশনা সঠিকভাবে পালন করে এ ভয়াবহ দূর্যোগ হতে দেশ ও দেশের মানুষকে বাচাতে সকলকে এগিয়ে আসতে হবে। দেশের সকল স্তরের জনগণের সচেতনতা ও আন্তরিক সহযোগিতা ছাড়া এসমস্যা নিরসন সরকারের একার পক্ষে সম্ভব নয়।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫১ অপরাহ্ণ | শুক্রবার, ১০ এপ্রিল ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com