শুক্রবার ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সবুজ ও পরিচ্ছন্ন তেঁতুলিয়া গড়ার উদ্যোগ

  |   মঙ্গলবার, ০৭ জানুয়ারি ২০২০

সবুজ ও পরিচ্ছন্ন তেঁতুলিয়া গড়ার উদ্যোগ

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি :
দেশের উত্তরের নিবির প্রাকৃতিক সৌন্দর্যের নগরী এখন তেঁতুলিয়া। তিনদিক দিয়ে ঘিরে রাখা প্রতিবেশী ভারতের ত্রি-কোলে অবস্থিত ছোট্ট উপজেলা হলেও মানচিত্রের উপরে স্থান নিয়েছে। সেই সাথে পৃথিবীর সুউচ্চ হিমালয় ও কাঞ্চনজঙ্ঘা তেঁতুলিয়া থেকে নিকটস্থ স্থান হতে দেখা যায় পর্যটনের জন্য নতুনমাত্রা তৈরি করেছে। আর এখানে রয়েছে দেশের অন্যতম গুরুত্বপূর্ণ পঞ্চদেশী ব্যবসা-বাণিজ্যের স্থলবন্দর। বাংলাদেশ-ভারতের বুক চিরে বয়ে যাওয়া সীমান্ত নদী মহানন্দায় সূর্যাস্ত দর্শন, বাংলাবান্ধা জিরো পয়েন্ট , সমতল ভূমিতে গড়ে ওঠা সবুজের নৈসর্গিক চা বাগান, প্রাচীন ডাকবাংলো, পিকনিক কর্নার, কাজী অ্যান্ড কাজী টি এস্টেটের আনন্দ ধারা, ভূগর্ভস্থ ও নদী থেকে পাথর উত্তোলনসহ নানান প্রাকৃতিক সৌন্দর্যের সমারোহে পরিপূর্ণ। সবদিক থেকে তেঁতুলিয়া দেশের এখন গুরুত্বপূর্ণ পর্যটন ও অর্থনৈতিক অঞ্চল।
পর্যটক সম্ভাবনাময় উপজেলাকে একটি গ্রীন ও ক্লিন তথা সবুজ ও পরিচ্ছন্ন তেঁতুলিয়া গড়ার করার পরিকল্পনা নিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার রফিকুল আলম। গত সোমবার সন্ধ্যায় তার নিজ কার্যালয়ে, গ্রীন তেঁতুলিয়া, ক্লিন তেঁতুলিয়া “সেচ্ছাসেবী সামাজিক সংগঠনের সাথে মত বিনিময়ের কালে তিনি এই পরিকল্পনার কথা বলেন তিনি বলেন, আমি আমার উপজেলা চত্ত¡র থেকে পরিষ্কার পরিচ্ছন্ন কার্যক্রম শুরু করে সকলের সহযোগিতা পেলে গ্রীন ও ক্লিন উপজেলা গড়ে তুলতে পারবো । একই সাথে উপজেলাকে মাদক ও বাল্যবিবাহ প্রতিরোধে সকলকে কাজ করার আহবান জানান।
গ্রীন তেঁতুলিয়া ক্লিন তেঁতুলিয়ার সমন্বয়কারী কাজী মতিউর রহমান বলেন গ্রীন তেঁতুলিয়া, ক্লিন তেঁতুলিয়া সংগঠনটি সকল স্তরের সদস্যদের নিয়ে উপজেলার বিভিন্ন কর্মসূচি করে আসছে। উপজেলা নির্বাহী অফিসার গ্রীন ও ক্লিন উপজেলার গড়ার যে পরিকল্পনা নিয়েছেন সেটা বাস্তবায়নে গ্রীন তেঁতুলিয়া, ক্লিন তেঁতুলিয়া সার্বক্ষণিক পাশে থাকবে।

Facebook Comments
advertisement

Posted ১১:৪৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৭ জানুয়ারি ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com