মঙ্গলবার ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সরকারি নির্দেশনা না মানার দায়ে বাংলাবান্ধায় দুই সিএন্ডএফকে অর্থদন্ড

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি   |   মঙ্গলবার, ২০ জুলাই ২০২১

সরকারি নির্দেশনা না মানার দায়ে বাংলাবান্ধায় দুই সিএন্ডএফকে অর্থদন্ড

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি ঃ
চতুদের্শীয় স্থলবন্দর বাংলাবান্ধায় সরকারি নির্দেশনা না মানার দায়ে বাংলাবান্ধায় দুই সিএন্ডএফকে অর্থদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (২০ জুলাই) দুপুরে ভ্রাম্যমান আদালতে দুই সিএন্ডএফ প্রতিনিধিকে ৯০,০০০/- (নব্বই হাজার) টাকা অর্থদন্ড প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা।

জানা যায়, করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমন রোধকল্পে সার্বিক চলাচলে বিধি নিষেধকালীন সরকারি নির্দেশনা মোতাবেক যথাযথ স্বাস্থ্যবিধি এবং স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) অনুযায়ী স্থলবন্দর দিয়ে বৈদেশিক বাণিজ্য কার্যক্রম চালু রাখা হয়েছে।

webnewsdesign.com

সরকারি নির্দেশনা অমান্য করে গতকাল সোমবার (১৯ জুলাই) বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে ৪৪টি আমদানীকৃত পণ্যবাহী বিদেশী ট্রাক দিনের মধ্যে পণ্য খালাস পূর্বক ভারতে ফেরত না পাঠিয়ে অবস্থান করে রাখার দায়ে সিএন্ডএফ মেসার্স রেজাউল করিম এন্টার প্রাইজকে ১৫ হাজার এবং মেসার্স প্রহর ইন্টারন্যাশনালকে ৭৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

এর আগে করোনা পরিস্থিতিতে বাংলাবান্ধা স্থলবন্দর হতে করোনা ভাইরাসের সংক্রামক জীবানুর বিস্তার ঘটার সমূহ সম্ভাবনা থাকায় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ও সরকারি নির্দেশনা অনুযায়ী বাংলাবান্ধা স্থলবন্দরের কেপিআই এলাকায় অবস্থিত বিদেশী পণ্যবাহী ট্রাক খালাস করতে সিএন্ডএফ এজেন্ট/প্রতিনিধিদেরকে নোটিশের মাধ্যমে নির্দেশ প্রদান করা হয়।

কিন্তু সিএন্ডএফ প্রতিনিধিগণ নির্ধারিত সময়ের মধ্যে পণ্য খালাস ও ট্রাক সমূহ ভারতে ফেরত পাঠাথে ব্যর্থ হওয়ার কারণে এ দন্ড প্রদান করা হয়।

সেই সাথে পবিত্র ঈদ উল আযহার ছুটি থাকায় যথাযথ স্বাস্থ্যবিধি নিশ্চিত পূর্বক বিদেশী ট্রাক চালকগণকে বন্দর ইয়ার্ডের নির্দিষ্ট স্থানে অবস্থান নিশ্চিত করত: আগামী ০৩ দিনের মধ্যে পণ্য খালাস করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন মর্মে অঙ্গীকারনামা প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. পলাশ চন্দ্র সাহা, মডেল থানার অফিসার ইনচার্জ আবু ছায়েম মিয়া, বাংলাবান্ধা স্থলবন্দর আমদানী-রপ্তানী গ্রুপের সভাপতি আব্দুল লতিফ তারিন, সাধারণ সম্পাদক ও বাংলাবান্ধা ইউপি চেয়ারম্যান কুদরত-ই-খুদা মিলনসহ বাংলাবান্ধা ল্যান্ডপোর্ট, স্থল শুল্ক স্টেশন ও সিএন্ডএফ এসোসিয়েশনের প্রতিনিধিগণ।

Facebook Comments Box
advertisement

Posted ১:৪৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ২০ জুলাই ২০২১

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

কবিতা- মৃত্যু
কবিতা- মৃত্যু

(378 বার পঠিত)

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com