রবিবার ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সুন্দরগঞ্জে গার্মেন্টসকর্মীকে নিয়ে আতঙ্ক

  |   শুক্রবার, ১০ এপ্রিল ২০২০

আবু বক্কর সিদ্দিক, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার শান্তিরাম ইউনিয়নের খামারধুবনী গ্রামে নিজ বাড়িতে ফিরে আসা আব্দুর রহমান নামে অসুস্থ গার্মেন্টসকর্ম কে নিয়ে পাড়াপরশীর মাঝে আতঙ্ক বিরাজ করছে।

স্থানীয়রা জানান, গত বৃহস্পতিবার ঢাকাস্থ নারায়ণগঞ্জের একটি গার্মেন্টসের কর্মী আব্দুর রহমান অসুস্থ হয়ে নিজ বাড়িতে ফিরে আসেন। তিনি বর্তমানে প্রচন্ড জ্বর, সর্দি, গলা ব্যাথা, শ্বাসকষ্টসহ বিভিন্ন সমস্যায় ভুগছেন। তার শরীরে করোনা ভাইরাস সংক্রমিত হয়েছে ভেবে পাড়াপরশীর মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে। এনিয়ে প্রতিবেশীদের মধ্যে অনেকেই নিজ ঘর ছেড়ে অন্যত্রে অবস্থান নেয়ার চেষ্টা করছেন। এছাড়া, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রাম-পাড়া, মল্লায় ফিরে আসা ব্যক্তিরা হোম কোয়ারেন্টাইন না মেনে স্থানীয় হাট-বাজারসহ প্রতিবেশী ও স্বজনদের সঙ্গে অবাধে চলাফেরা করছেন। এতে করোনা ভাইরাস ব্যাপকভাবে ছড়িয়ে যেতে পারে বলে বিজ্ঞ মহলের অভিমত।

এদিকে, শুক্রবার বিকেল ৫টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত গাইবান্ধা জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে বলে জেলা প্রসাশক আব্দুল মতিন’র স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি মোতাবেক জানা যায়। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কাথা জানিয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশরাফুজ্জামান সরকার জানান, উপজেলার সর্বানন্দ ইউনিয়নের রামভদ্র গ্রামের আরও ৫ বাড়িসহ মোট ৩০ বাড়ি ছাড়াও পুরো উপজেলা এখন লকডাউনের আওতায় রয়েছে। তিনি আরও জানান, প্রাতিষ্ঠানিক ১ জনসহ হোম কোয়ারেন্টাইনে রয়েছেন মোট ১’শ ৮৫ জন ও সেলফ আইসোলেশনে রয়েছেন ১ জন। লকডাউন, হোম কোয়ারেন্টাইন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনসহ সেলফ আইসোলেশনে থাকা সকলের প্রতি নিবির পর্যবেক্ষণ ও সেবাদান কার্যক্রম চলছে।

Facebook Comments Box
advertisement

Posted ১:১১ অপরাহ্ণ | শুক্রবার, ১০ এপ্রিল ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com