সোমবার ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

তেঁতুলিয়ায়

হাট-বাজারে ট্রেড লাইসেন্স সেবা

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি :   |   মঙ্গলবার, ০৮ ফেব্রুয়ারি ২০২২

হাট-বাজারে ট্রেড লাইসেন্স সেবা

ইউনিয়ন পরিষদ থেকে ট্রেড লাইসেন্স নেয়ার ক্ষেত্রে ব্যবসায়ীদের ভোগান্তি এড়াতে “আপনার হাটেই আপনার লাইসেন্স” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নিয়ে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৭টি ইউনিয়নের ১৭টি হাট-বাজারে চলছে ১ মিনিটেই ট্রেড লাইসেন্স সেবা প্রদান ক্যাম্প। শালবাহান হাটে লাইসেন্স সেবা প্রদান ক্যাম্পের উদ্বোধন করেছেন উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা।

এ মাসে পর্যায়ক্রমে প্রতিটি হাটে থাকা এসব সেবা ক্যাম্প হতে ট্রেড লাইসেন্সের পাশাপাশি ইউনিয়ন পরিষদ হতে প্রদত্ত অন্যান্য নাগরিক সেবা দ্রæত সময়ের মধ্যে গ্রহণ করতে পারছেন।

উপজেলা প্রশাসনের উদ্যোগে ইউনিয়ন পরিষদ সমূহ চলতি ফেব্রæয়ারি মাসকে কর আদায় মাস হিসেবে ঘোষণা করে। এরই অংশ হিসেবে ইউনিয়ন পরিষদের নিজস্ব ব্যবস্থাপনায় প্রতিটি হাটে-বাজারে বসানো হবে সেবা ক্যাম্প।

webnewsdesign.com

এই কার্যক্রমের মূল লক্ষ্য হয়রানিমুক্তভাবে ইউপি সেবা প্রদান। সাধারণ সেবা প্রার্থীগণ ইউনিয়ন পরিষদের হোল্ডিং ট্যাক্স, বিবিধ কর প্রদান ও অন্যান্য নিতে গিয়ে যেন কোনো ধরনের হয়রানির মুখে না পড়েন সে জন্য এই উদ্যোগ। মাসব্যাপী চলবে এই ক্যাম্পের কার্যক্রম। এখান থেকে সেবা প্রার্থীরা ২০২১ সালে ডিজিটাল বাংলাদেশ পুরস্কার প্রাপ্ত উদ্যোগ ডিজিটাল ইউনিয়ন ট্যাক্স ও সেবা সিস্টম ঁহরড়হঃধী.মড়া.নফ অনলাইন প্লাটফরম ব্যবহার করে ব্যবসায়ীগণ নতুন করে ট্রেড লাইসেন্স গ্রহণ ও নবায়নের পাশাপাশি সাধারণ সেবাপ্রার্থীগণ অন্যান্য নাগরিক সুবিধা গ্রহণের সুযোগ পাচ্ছেন।

ব্যবসায়ীরা জানান, আগে এই ট্রেড লাইসেন্সের জন্য দিনের পর দিন ঘুরে ভোগান্তিতে পড়তে হতো। সময় ও অর্থ খরচ হতো । এখন দোরগোড়ায় ডিজিটাল সেবায় অতি দ্রæত পেয়ে যাচ্ছি ট্রেড লাইসেন্স সেবা। প্রশাসনকে ধন্যবাদ জানাচ্ছি এরকম উদ্যোগ গ্রহণের জন্য।

বুধবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা বলেন, ইউনিয়ন পরিষদের নাগরিক সেবা জনগণের দোরগোড়ায় পৌছে দিতে আমরা ডিজিটাল প্লাটফর্ম তৈরি করেছি। যাতে করে ইউনিয়নের সকল নাগরিকরা অতি অল্প সময়ের মধ্যে ইউনিয়নের সেবা পান। তার একটি ট্রেড লাইসেন্স। এ জন্য মাসব্যাপি ক্যাম্প কার্যক্রম চালু করা হয়েছে। # ০৮/০২/২২

Facebook Comments Box
advertisement

Posted ৯:২৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৮ ফেব্রুয়ারি ২০২২

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯
Email
prothomdristy@gmail.com