বৃহস্পতিবার ৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

২১ জন কাস্টমস অফিসার করোনায় আক্রান্ত

  |   শুক্রবার, ২৯ মে ২০২০

২১ জন কাস্টমস অফিসার করোনায় আক্রান্ত

প্রথম দৃষ্টি ডেস্ক:

প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়েছে দেশের প্রতিটি পেশাজীবী মানুষের মধ্যে। সরকারের ঘোষিত সাধারণ ছুটিতে অনেকেই নিজেদের কর্মস্থল থেকে দূরে থাকলেও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে যেতে হয়েছে অনেক পেশাজীবীদের।

আমদানি-রফতানি নিরবচ্ছিন্ন রাখতে দেশের কাস্টমস হাউজগুলোতে দিন রাত ২৪ ঘন্টা দায়িত্ব পালন করে যেতে হয় কর্মকর্তা ও কর্মচারীদের।
তেমনি ভাবে রাজস্ব বিভাগে দায়িত্ব পালন করতে গিয়ে বৃহস্পতিবার (২৮ মে) পর্যন্ত কাস্টমস হাউজের ২১ জন কর্মকর্তা-কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।এদের মধ্যে ১৩ জনই চট্টগ্রাম কাস্টম হাউসে কর্মরত।

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সিনিয়র তথ্য কর্মকর্তা সৈয়দ এ মুমিন গণমাধ্যমকে জানান,
সর্বশেষ চট্টগ্রাম কাস্টম হাউসের চার জন কাস্টমস কর্মকর্তা ও একজন কম্পিউটার অপারেটরের মধ্যে করোনা শনাক্ত হয়েছে। তারা হলেন— রাজস্ব কর্মকর্তা রেহেনা আক্তার, সহকারী রাজস্ব কর্মকর্তা জহিরুল ইসলাম, কপিল দেব গোস্বামী, জামিল সারওয়ার ও কম্পিউটার অপারেটর মেহেদী হাসান (মিজবা মেহেদী)।

চট্টগ্রাম কাস্টম হাউসে এর আগে করোনা আক্রান্ত হওয়া আট জনের মধ্যে রয়েছেন— রাজস্ব কর্মকর্তা মো. জসিম উদ্দিন মজুমদার, আমজাদ হোসেন, মো. আহসান হাবীব, নুরুল মোস্তফা, জাফরুল্লাহ এবং সহকারী রাজস্ব কর্মকর্তা মো. দারাশিকো, সুজন কুমার সরকার ও ফারুক আব্দুল্লাহ।

এছাড়া, চট্টগ্রাম ভ্যাটে কর্মরত আরো একজন করোনা আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে যার নাম পরিচয় এখনো পর্যন্ত জানা যায়নি।

অন্যান্য কাস্টম হাউস ও ভ্যাট কমিশনারেটে আক্রান্তরা হলেন—আইসিডি কমলাপুর কাস্টম হাউসের রাজস্ব কর্মকর্তা মো. মোয়াজ্জেম হোসেন মজুমদার ও সহকারী রাজস্ব কর্মকর্তা নূরে আলম।

ঢাকা কাস্টম হাউসের তিন জন সহকারী রাজস্ব কর্মকর্তা— শেখ আজমুল ইসলাম, মো. ফয়সাল বিন আশিক ও ছালেহা খাতুন। ভ্যাট পশ্চিম কমিশনারেটের সহকারী রাজস্ব কর্মকর্তা অহিদুল ইসলাম। ভ্যাট উত্তর কমিশনারেটের সহকারী রাজস্ব কর্মকর্তা শাহাদাৎ হোসেন।

রাষ্ট্রের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসা বিভিন্ন পেশাজীবীদের করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষিত করা না গেলে খুব শীঘ্রই ভয়াবহ বিপর্যয়ের মুখে পড়বে বাংলাদেশ।

দেশের উন্নয়নের অক্সিজেন তথা ‘রাজস্ব’ আদায়ে নিয়োজিত রাজস্ব সৈনিকদের সুরক্ষিত করা না গেলে রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা পূরণ করা যাবে না বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

 

Facebook Comments
advertisement

Posted ২:১২ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৯ মে ২০২০

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com