সোমবার ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

২৭ মাস কারাভোগ শেষে দেশে ফিরে গেলেন ভারতীয় নাগরিক

পঞ্চগড় সংবাদদাতা   |   বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২২

২৭ মাস কারাভোগ শেষে দেশে ফিরে গেলেন ভারতীয় নাগরিক
অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে পুলিশের হাতে আটক ভারতীয় নাগরিক মোঃ জালাল ওরফে জালা উদ্দীন (৬৪) দেশে ফিরে গেছেন।
ওই ভারতীয় নাগরিক দীর্ঘ ২৭ মাস কারাভোগ শেষে আজ বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯ টায় তাকে ভারতীয় ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে বাংলাদেশ ইমিগ্রেশন পুলিশ।
বাংলাবান্ধা সীমান্তের চেকপোস্ট এলাকা দিয়ে ভারতের ফুলবাড়ি ইমিগ্রেশন এস আই পিন্টু ঘোষের হাতে ওই ভারতীয় নাগরিকে তুলে দেন বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট পুলিশ। এসময় সেখানে বিজিবির বাংলাবান্ধা আইসিপি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার ওয়াহিদুল ইসলাম ও বিএসএফের ফুলবাড়ি চেকপোস্ট কমান্ডার এসি সালিন্ডার সিং উপস্থিত ছিলেন।
জানা গেছে,২০১৭ সালে ভারতের ত্রিপুরা সীমান্ত দিয়ে অবৈধভাবে রামু থানার কক্সবাজারে অনুপ্রবেশ করেছিলেন জালাল । পরবর্তীতে কক্সবাজারের রামু থানা কর্তৃক অবৈধ অনুপ্রবেশ এর দায়ে মামলা নং জিআর- ২৬৭/১৭ মুলে তাকে আটক করেন এবং তাঁর বিরুদ্ধে রামু থানায় একটি মামলা হয়। সেই মামলায় তিনি কক্সবাজার জেলা কারাগারে ২ বছর ১ মাস কারাভোগ শেষে পরে দিনাজপুর কারাগারে আরো ২ মাস কারাভোগ শেষে ভারতীয় নাগরিককে বাংলাবান্ধা ইমিগ্রেশনে দিয়ে ভারতের ফুলবাড়ি বর্ডার দিয়ে ভারতীয় বিএসএফ ও ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
ভারতে ফেরত যাওয়া নাগরিক মোঃ জালাল ওরফে জালা উদ্দীন ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের দার্জিলিং জেলার বিধানগর থানার কচুয়ারি গ্রামের অলিমুদ্দিন ওরফে আইনুদ্দিনের ছেলে।
বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্টের ওসি মোঃ নজরুল ইসলাম জানান, তিনি ভারতের ত্রিপুরা সীমান্ত দিয়ে অবৈধভাবে রামু থানার কক্সবাজারে অনুপ্রবেশ করেছিলেন। পরবর্তীতে কক্সবাজারের রামু থানা কর্তৃক অবৈধ অনুপ্রবেশ এর দায়ে মামলা নং জিআর- ২৬৭/১৭ মুলে তাকে আটক করেন এবং তার বিরুদ্ধে রামু থানায় একটি মামলা হয়। সেই মামলায় তিনি কক্সবাজার জেলা কারাগারে ২ বছর ১ মাস কারাভোগ শেষে পরে দিনাজপুর কারাগারে আরো ২ মাস কারাভোগ শেষে ওই ভারতীয় নাগরিককে বাংলাবান্ধা ইমিগ্রেশনে দিয়ে ভারতের  ফুলবাড়ি বর্ডার দিয়ে  ভারতীয় বিএসএফ ও ইমিগ্রেশন  পুলিশের কাছে হস্তান্তর করি।
Facebook Comments Box
advertisement

Posted ১০:২১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২২

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯
Email
prothomdristy@gmail.com