রবিবার ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

৭ ফেব্রুয়ারি থেকে পঞ্চগড়ে করোনা টিকাদান শুরু

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১

৭ ফেব্রুয়ারি থেকে পঞ্চগড়ে করোনা টিকাদান শুরু

ছবি-সংগৃহিত

আগামী ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে পঞ্চগড়ে করোনা ভাইরাসের টিকা প্রদান।
আজ বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের অফিস কক্ষে জেলা পর্যায়ে করোনাভাইরাস ভ্যাকসিন প্রদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য গঠিত কমিটির সভায় এ তথ্য জানানো হয়।

জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কমিটির সদস্য সচিব সিভিল সার্জন ডা. ফজলুর রহমান জানান, ‘আধুনিক সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে এই করোনার টিকা দেওয়া হবে। একাধিক টিম এই টিকাদান কার্যক্রম পরিচালনা করবেন।’ তিনি বলেন, ‘আগামী রবিবার পঞ্চগড়ে করোনার ভ্যাকসিন আসবে। এখন তালিকা তৈরির কাজ চলছে।’

সিভিল সার্জন বলেন, ‘প্রাথমিক পর্যায়ে দুই হাজার চারশ টি ভায়াল আসবে। এর একটি থেকে নয়জন দেওয়া হবে। সে হিসেবে ২১ হাজার ছয়শ জনকে এই টিকা দেয়া যাবে। করোনার টিকা রাখার স্থানসহ প্রয়োজনীয় সব প্রস্তুতি ইতোমধ্যে নেয়া হয়েছে।

তিনি বলেন, ‘প্রাথমিক পর্যায়ে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, পুলিশ, মুক্তিযোদ্ধা ও সাংবাদিকদের এই টিকা দেয়া হবে। ‘সভায় কমিটির সদস্য অতিরিক্ত পুলিশ সুপার এসএম শফিকুল ইসলাম, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক মোজাফফর রহমান,কমিটির সদস্য ও প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলমসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের কনসালটেন্ট (সার্জারী) আমির হোসেন,মেডিকেল অফিসার তোফায়েল আহমেদ, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক মোজাফফর হোসেন ও পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলম সফিক প্রথম করোনা টিকা নেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন বলে সভায় জানানো হয়।

সভায় কভিড-১৯ মহামারী মোকাবেলায় নিয়োজিত স্বাস্থ্যকমীগণ, সম্মুখ সারির কর্মী, রোগ প্রতিরোধ ক্ষমতাহীন বয়োজ্যেষ্ঠ জনগোষ্ঠী, দীর্ঘমেয়দী রোগে আক্রান্ত প্রাপ্ত বয়স্ক জনগোষ্ঠীর তালিকা প্রণয়নে উপজেলা কমিটিকে প্রয়োজনীয় নির্দেশন ও পরামর্শ প্রদান, করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম বাস্তবায়ন ও পরিবীক্ষণ করাসহ কার্যক্রমটি সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে জানিয়েছেন জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন। তিনি বলেন, ‘টিকা নিতে আগ্রহীদের প্রত্যেককে স্বস্ব উদ্যোগে নিবন্ধন করতে হবে।’

Facebook Comments
advertisement

Posted ১০:৩৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
প্রধান প্রতিবেদক
আব্দুল্লাহ আল মাহাদী
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯ (সম্পাদক)
+৮৮০১৭১৮-৭৭২৭৪৯ (বার্তা-সম্পাদক)
Email
prothomdristy@gmail.com