সোমবার ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচন ২০২২

শিল্পী সমিতির সভাপতি কাঞ্চন, সাধারণ সম্পাদক জায়েদ খান

প্রথম দৃষ্টি ডেস্ক :   |   শনিবার, ২৯ জানুয়ারি ২০২২

শিল্পী সমিতির সভাপতি কাঞ্চন, সাধারণ সম্পাদক জায়েদ খান

আলোচিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচিত হয়েছেন বর্ষীয়ান অভিনেতা ইলিয়াস কাঞ্চন (১৯১) এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন চিত্রনায়ক জায়েদ খান (১৯৬)। শনিবার (২৯ জানুয়ারি) ভোর ৬টার দিকে নির্বাচনে বিজয়ীদের নাম ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন।

এ নির্বাচনে সভাপতি পদে জয়ী ইলিয়াস কাঞ্চন ভোট পেয়েছেন ১৯১টি। তার প্রতিদ্বন্দ্বী মিশা সওদাগর ১৪৮ ভোট পেয়েছেন। সাধারণ সম্পাদক পদে জায়েদ খান ও নিপুণের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। জায়েদ ১৭৬ ভোট পেয়ে তৃতীয়বারের মত বিজয়ী হয়েছেন। নিপুণ পেয়েছেন ১৬৩ ভোট।

দুটি সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মাসুম পারভেজ রুবেল (১৯১) ও ডিপজল (২১৯)। একই পদে ডিএ তায়েব ও রিয়াজ পেয়েছেন ১১২ ও ১৫৬ ভোট।

webnewsdesign.com

সহ-সাধারণ সম্পাদক পদে ২১২ পেয়ে জিতেছেন সাইমন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সুব্রত পেয়েছেন ১২৭ ভোট। শাহানূর ১৮৪ ভোট পেয়ে সাংগঠিনক সম্পাদক নির্বাচিত হয়েছেন। একই পদে আলেকজান্ডার বো পেয়েছেন ১৫৫ ভোট।

আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে জয়ী হয়েছেন জয় চৌধুরী ২০৫ ভোট পেয়ে। তার প্রতিদ্বন্বী নিরব পেয়েছেন ১৩৪ ভোট। দপ্তর ও প্রচার সম্পাদক পদে আরমান ২৩২ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জ্যাকি আলমগীর পেয়েছেন ১০৭ ভোট।

সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে জিতেছেন ইমন ২০৩ ভোট পেয়ে। একই পদে তার নিকটতম প্রতিদ্বন্বী জাকির হোসেন পেয়েছেন ১৩৬ ভোট। কোষাধ্যক্ষ পদে জিতেছেন আজাদ খান ১৯৩ ভোট পেয়ে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফরহাদ পেয়েছেন ১৪৬ ভোট।

১১টি কার্যনিবার্হী সদস্য পদের জন্য লড়াই করেন ২৪ জন। এদের মধ্যে জয় লাভ করেছেন রোজিনা (১৮৫), মৌসুমী (২২৫), কেয়া (২১২), জেসমিন (২০৮), অঞ্জনা (২২৫), অমিত হাসান (২২৭), চুন্নু (২২০), আলীরাজ (২০৩), সুচরিতা (২০১), ফেরদৌস (২৪০), অরুনা বিশ্বাস (১৯২)। কার্যনির্বাহী সদস্য পদে হেরেছেন আফজাল শরীফ (১৬৩), আসিফ ইকবাল (১৬৮), গাংগুয়া (৯৯), নানা শাহ (১৬২), বাপ্পারাজ (১১৭), হরবোলা (৪৭), শাকিল খান (৭৯), সাংকুপাঞ্জা (৮২), সীমান্ত (১৭৩), হাসান জাহাঙ্গীর (১১১), নাদির খান (১৭৯) ও পরীমনি (৭৯)।

শিল্পী সমিতির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছেন পীরজাদা হারুন। কমিশনের অন্য দুজন সদস্য হলেন বিএইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান। মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেনকে আপিল বোর্ডের সদস্য। কেউ নির্বাচনের ফল চ্যালেঞ্জ করতে চাইলে একদিনের মধ্যে আপিল বোর্ডে ৫ হাজার টাকা জমা দিয়ে করতে পারবেন।

এবারের প্রতিদ্বন্দ্বিতা করেছে দুটি প্যানেল। ৪২৮ জন ভোটারের মধ্যে ভোট দেন ৩৬৫ জন। বাতিল হয়েছে ১০টি ভোট। শুক্রবার সকাল ৯টা ১২ মিনিটে ভোট শুরু হয়ে শেষ হয় সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ২১টি পদের জন্য লড়েছেন ৪৪ জন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:০৯ পূর্বাহ্ণ | শনিবার, ২৯ জানুয়ারি ২০২২

দৈনিক প্রথম দৃষ্টি |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক
মাসুদ করিম সিদ্দিকী
ব্যবস্থাপনা সম্পাদক
মিজানুর রহমান সিদ্দিকী রঞ্জু
সম্পাদক
এস কে দোয়েল
অফিস ব্যবস্থাপনা
নিসা আলী
সম্পাদকীয় কার্যালয়
৫/সি, আফতাবনগর মেইন রোড, রামপুরা, ঢাকা।
আঞ্চলিক প্রধান কার্যালয়
চৌরাস্তা বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়
ফোন
+৮৮০১৭৫০-১৪০৯১৯
Email
prothomdristy@gmail.com